1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:১০ পূর্বাহ্ন

সার্জে নাবরি বায়ার্নের নতুন প্রাণ ভোমরা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : আগস্ট, ২১, ২০২০, ৫:৪১ am

  • সিলেট বিবিসি ডেস্ক : ২০১৩ সালের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। সেমিফাইনালে লিঁওকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে তবেই ফাইনালের টিকেট পায় বেভারিয়ানসরা। ম্যাচটিতে জোড়া গোল করে বায়ার্নকে বড় জয় পেতে সাহায্য করেন সার্জে নাবরি। গতকালের ম্যাচটিতে জোড়া গোল করার মাধ্যমে এই মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে নিজের নবম গোল করেন নাবরি। বেভারিয়ানদের হয়ে ৯টি ম্যাচ খেলে এই ৯টি গোল করেছেন তিনি। আর এর মাধ্যমে এই মৌসুমে বায়ার্নের হয়ে লেভানদোস্কির পর দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি।

    ২০১৭ সালে আরেক জার্মান ক্লাব ওয়ের্দার ব্রেমেন থেকে সার্জে নাবরিকে দলে ভেড়ায় বায়ার্ন মিউনিখ। তবে সে বছর তাকে কিনেও লোনো পাঠিয়ে দেয় আরেক জার্মান ক্লাব হোফেনহামের কাছে। সেখানে ২০১৭-১৮ মৌসুমটি কাটিয়ে নিজের ক্লাব বায়ার্নেই ফিরে আসেন তিনি। এরপর হয়ে যান দলের নিয়মিত সদস্য। সঙ্গে হয়ে ওঠেন ক্লাবের নতুন প্রাণ ভোমরা। ২০১৮-১৯ মৌসুমে তিনি বায়ার্নের হয়ে বুন্দেসলিগায় প্রায় সব ম্যাচেই খেলার সুযোগ পান। সে মৌসুমে সব মিলিয়ে তিনি ৩৪টি ম্যাচের মধ্যে মোট ৩০টি ম্যাচ খেলেন। আর এই ৩০টি ম্যাচ খেলে তিনি গোল করেন ১০টি। বুন্দেসলিগায় ভালো পারফরম্যান্স দেখানোর ফলে চ্যাম্পিয়ন্স লিগেও তাকে জায়গা দেন কোচ। তবে দুর্ভাগ্যবশত চ্যাম্পিয়ন্স লিগে ৭টি ম্যাচ খেলেও একটি গোল করতে পারেননি তিনি। তবে তাতেও তার ওপর আস্থা রাখে জার্মান জায়ান্টরা। আর এই মৌসুমে তিনি আস্থা রাখার প্রতিদান দেন চ্যাম্পিয়ন্স লিগে দারুণভাবে জ্বলে উঠে। বুন্দেসলিগাতেও বেশ ভালোই আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। বুন্দেসলিগার এই মৌসুমে তিনি মোট ৩১টি ম্যাচ খেলেছেন। আর এই ৩১টি ম্যাচ খেলে তিনি গোল করেছেন ১২টি। সার্জে নাবরি এই মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত ৯টি গোল করে আরেকটি রেকর্ডের অংশীদার হয়ে গেছেন। এই মৌসুমে লেভানদোস্কির সঙ্গে জুটি গড়ে তিনি মোট ২৪টি গোল করেছেন। লেভানদোস্কি করেছেন ১৫টি গোল। আর নাবরি করেছেন ৯টি গোল। আর এর মাধ্যমে এক মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলের জুটি হিসেবে ২৩টি গোল করার রেকর্ড ভেঙে দিয়েছেন লেভানদোস্কি ও নাবরি।

    এদিকে ক্লাব ফুটবলের পাশাপাশি জার্মানির জাতীয় দলেরও একজন নিয়মিত সদস্য সার্জে নাবরি। তিনি জার্মানির অনূর্ধ্ব-১৬ দল থেকে খেলে আসছেন। অনূর্ধ্ব-১৬ থেকে শুরু করে অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-১৮, অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২১ ও জার্মানির অলিম্পিক দলের হয়ে খেলেছেন। জাতীয় দলের হয়ে তিনি খেলার সুযোগ পান ২০১৬ সালে। এই ৪ বছরে তিনি জার্মানির হয়ে মোট ১৩টি ম্যাচ খেলেছেন। আর এই ১৩টি ম্যাচ খেলে ঠিক ১৩টি গোলই করেছেন।
    সার্জে নাবরি জার্মানির নাগরিক হলেও তার বাবা ছিলেন আফ্রিকার দেশ আইভরিকোস্টের মানুষ। তার বাবা জার্মানিতে এসে বসবাস শুরু করেন। তবে নাবরির মা ছিলেন একজন জার্মান নাগরিক।

    নাবরি এখন একজন পুরোদস্তুর ফুটবলার হলেও ছোটবেলায় তিনি স্বপ্ন দেখতেন একজন দৌড়বিদ হবেন। কারণ ফুটবলের চেয়ে দৌড়ানোতে ওস্তাদ ছিলেন তিনি। কিন্তু পরবর্তীতে দেখতে পান যে ফুটবল খেলাতেও বেশ পটু তিনি। এরপর দৌড় ছেড়ে পুরো মনোযোগ ফুটবল খেলায় ঢেলে দেন। আর এই ফুটবলেই তিনি সাফল্যের সর্বোচ্চ চূড়ায় পৌঁছে গেছেন।

    সিলেটবিবিসি/২১ আগস্ট ২০/রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ