1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১২:১৪ অপরাহ্ন

সিলেট বিভাগে আরো ৭২ জনের করোনা শনাক্ত

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ৩০, ২০২০, ৫:২৮ am

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেটের দুই ল্যাবে সিলেট বিভাগের আরও ৭২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (২৯ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ২২ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৫০ জনের করোন শনাক্ত হয়।

    সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বুধবার কলেজের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ২১ জন এবং জকিগঞ্জ উপজেলার একজন রয়েছেন।

    অন্যদিকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বুধবার শাবির ল্যাবে ১৮৮ জনের শরীরে নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৫০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ২০ জন, সুনামগঞ্জের ১৭ জন এবং হবিগঞ্জের ১৩ জন রয়েছেন বলে জানা গেছে।

    এদিকে সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলার ৯ জন, ছাতক উপজেলার ৫ জন, দিরাই, বিশ্বম্ভরপুর, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার একজন করে রয়েছেন।

    প্রসঙ্গত, নতুন ৭২ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ৭৩৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ১৬১ জন, সুনামগঞ্জে ১ হাজার ৪৬১ জন, হবিগঞ্জে ১ হাজার ১৫১ জন এবং মৌলভীবাজারে ৯৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

    এদিকে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৪১ জন। এরমধ্যে সিলেট জেলায় ১০৪ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজারে ১২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

    বুধবার (২৯ জুলাই) বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় থেকে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশন প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

    আর সবশেষ বুধবার পর্যন্ত সিলেট বিভাগে ৩ হাজার ২৮৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ২৮ জন, সুসামগঞ্জে ১ হাজার ৯৮ জন, হবিগঞ্জে ৬২৭ জন এবং মৌলভীবাজারে ৫৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

    সিলেটেবিবিসি /৩০ জুলাই ২০ / – –

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ