1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৭:০৩ অপরাহ্ন

সিলেটে নতুন করে করোনায় আক্রান্ত ৮০ জন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ৬, ২০২০, ৪:৪৮ pm

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেটে নতুন করে ৮০ জনের করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন। তন্মধ্যে এমএজি ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৫২ জন আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের পিসিআর ল্যাবে ২৮ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। সোমবার (৬ জুলাই) নমুনা পরীক্ষায় শনাক্ত হন তারা।

    ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৪৭ জন, সুনামগঞ্জের ৩ জন ও মৌলভীবাজার জেলার ২ জন রয়েছেন। এদিকে আক্রান্তদের মধ্যে রয়েছেন ৭ চিকিৎসকও।

    এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের পিসিআর ল্যাবে আজ ২৮ জন করোনাক্রান্ত শনাক্ত হয়েছেন। ১৭৯টি নমুনা পরীক্ষায় তারা শনাক্ত হন।

    এর মধ্যে সিলেট জেলার ১৪ জন ও সুনামগঞ্জের ১৪ জন রয়েছেন বলে জানিয়েছেন জিইবি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক। এ নিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা হলো ৫ হাজার ৪২২ জন।

    তন্মধ্যে সিলেট জেলায় ২৮৭০ জন, সুনামগঞ্জে ১২৩৯ জন, মৌলভীবাজারে ৫৫৯ জন ও হবিগঞ্জ জেলায় ৮০৪ জন রোগী রয়েছেন।

    এদিকে গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। সর্বশেষ সোমবার (৬ জুলাই) সিলেটের ৮০ জন নিয়ে সিলেট বিভাগে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৩৪২ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৮৬৯, সুনামগঞ্জে ১ হাজার ১১২, হবিগঞ্জে ৮০৪ এবং মৌলভীবাজারে ৫৫৭ জন। এরমধ্যে চার জেলায় হাসপাতালে ভর্তি আছেন ২৩৬ জন।

    গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা। সবশেষ সোমবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯০ জন। এরমধ্যে সিলেটে ৭১, মৌলভীবাজারে ৬, সুনামগঞ্জে ৭ এবং হবিগঞ্জে ৬ জন।

    অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। সর্বশেষ সোমবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ৮০২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৪৭, সুনামগঞ্জে ৬৫৬, হবিগঞ্জে ৩১৭ এবং মৌলভীবাজারে ২৮২ জন।

    সিলেটবিবিসি / ৬ জুলাই ২০ / – –

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ