1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:১১ পূর্বাহ্ন

সিলেটে একদিনে করোনায় আক্রান্ত আরো ২৭ জন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ৫, ২০২০, ৫:২৭ am

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেটে দিন দিন বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার (৪ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা টেস্টে ২৯ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। তবে এর মধ্যে দু’জনের ফলোআপ রিপোর্ট ফের পজিটিভ এসেছে।

    সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

    নতুন আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ২৬ জন, বালাগঞ্জ উপজেলার ২ জন ও গোলাপগঞ্জ উপজেলার ১ জন রয়েছেন।

    গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। সর্বশেষ শনিবার (৪ জুলাই) হবিগঞ্জের ৩৭ জন আর সিলেটের ২৭ জন নিয়ে সিলেট বিভাগে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ১০৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৭৬১, সুনামগঞ্জে ১ হাজার ৬২, হবিগঞ্জে ৭৫৯ এবং মৌলভীবাজারে ৫২২ জন।

    গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা। সবশেষ (শনিবার) পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৮৪ জন। এরমধ্যে সিলেটে ৬৬, মৌলভীবাজারে পাঁচজন, সুনামগঞ্জে সাতজন এবং হবিগঞ্জে ছয়জন।

    অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। সর্বশেষ শনিবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬২৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪৯১, সুনামগঞ্জে ৫৭৫, হবিগঞ্জে ২৯৫ এবং মৌলভীবাজারে ২৬৪ জন।

    সিলেটবিবিসি/ ৫ জুালাই ২০ / – –

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ