1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন

৪২ তম বিসিএসে সিলেটসহ সারাদেশে ৩১ হাজার আবেদন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জানুয়ারী, ৩, ২০২১, ১১:০৩ am

  • চিকিৎসকদের জন্য বিশেষ ৪২তম বিসিএসে সিলেটসহ সারাদেশে ৩১ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এ বিসিএসের আবেদন শুরু হয় গত বছরের ৭ ডিসেম্বর এবং শেষ হয় ২৭ ডিসেম্বর সন্ধ্যায়। ৪২তম বিসিএসে সহকারী সার্জন হিসেবে ২ হাজার জনকে নিয়োগ দেওয়া হবে।

    পিএসসি সূত্র জানায়, ৪২তম বিসিএসে ৩১ হাজার ৩০ জন চিকিৎসক আবেদন করেছেন। এখন পিএসসি আবেদন যাচাই করবে এবং প্রিলিমিনারি পরীক্ষার দিন ধার্য করবে। ওই সূত্র আরও জানায়, যেহেতু এই বিসিএসে আবেদন কম জমা পড়েছে, তাই এটি দ্রুত সময়ে নেওয়ার পরিকল্পনা আছে তাদের। এ ছাড়া করোনার এই বিশেষ সময়ে চিকিৎসকদের জরুরি নিয়োগ দেওয়ার বিষয়টি গুরুত্ব পাবে। দ্রুত নিয়োগের পদক্ষেপও শুরু হয়েছে বলে জানিয়েছে ওই সূত্র।

    পরীক্ষার মাস
    ৪২তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪২তম বিশেষ বিসিএসের (বিশেষ) এমসিকিউ টাইপ লিখিত পরীক্ষা আগামী ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হতে পারে। সুনির্দিষ্ট তারিখ ও সময় যথাসময়ে কমিশনের ওয়েবসাইট ও সংবাদমাধ্যমে প্রকাশ করা হবে।

    পরীক্ষার নম্বর বণ্টন
    পিএসসি বিজ্ঞপ্তিতে বলেছে, বিশেষ বিসিএসের জন্য পরীক্ষা হবে ৩০০ নম্বরের। এর মধ্যে ২০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ টাইপ) হবে। আর ১০০ নম্বরের হবে মৌখিক পরীক্ষা।

    ২০০ নম্বরের পরীক্ষার জন্য প্রার্থীরা সময় পাবেন দুই ঘণ্টা। প্রিলিমিনারিতে মেডিকেল সায়েন্স (১০০), বাংলা (২০), ইংরেজি (২০), বাংলাদেশ বিষয়াবলি (২০), আন্তর্জাতিক বিষয়াবলি (২০), মানসিক দক্ষতা (১০) ও গাণিতিক যুক্তির (১০) ওপর পরীক্ষা হবে। পরীক্ষায় প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য প্রার্থী ১ নম্বর পাবেন। তবে ভুল উত্তর দিলে প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত মোট নম্বর থেকে দশমিক ৫০ নম্বর কাটা যাবে।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/জানুয়ারী০৩,২০২১

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ