1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৮৬১

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ১০, ২০২০, ১১:৪৮ am

  • করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জন মারা গেছেন। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত ১ হাজার ৮৬১ জন শনাক্ত হয়েছেন। আর এই সময়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৮৬ জন। সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ৪ লাখ ৮৫ হাজার, করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৯৬৭ জন। আর আক্রান্তদের মধ্যে ৮৪ শতাংশেরও বেশি সুস্থ হয়ে উঠেছেন।

    বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

    বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৪০টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাবের সংখ্যা ১১২টি, জিন-এক্সপার্ট ল্যাবের সংখ্যা ১৮টি। এর বাইরেও আরও ১০টি ল্যাবে র‌্যাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। ১৪০টি ল্যাবের মধ্যে সরকারি ল্যাব ৭৭টি, বেসরকারি ৬৩টি।

    এসব ল্যাবে পরীক্ষার জন্য ২৪ ঘণ্টায় মোট ১৬ হাজার ছয়শ নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৬২৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ২৯ লাখ ২৭ হাজার ৯২৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২৩ লাখ ৪১ হাজার ৫৭৫টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৫ লাখ ৮৬ হাজার ৩৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

    গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে ১ হাজার ৮৬১ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪ লাখ ৮৫ হাজার ৯৬৫ জন শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ দশমিক ৪৪ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট শনাক্তের হার ১৬ দশমিক ৬০ শতাংশ।

    আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪৮৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৪ লাখ ১০ হাজার ৪৫২ জন। নমুনা শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৮৪ দশমিক ৪৬ শতাংশ।

    গেল ২৪ ঘণ্টায় যে ২৪ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তা নিয়ে এ পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে ৬ হাজার ৯৬৭ জন মারা গেলেন। শনাক্ত বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৮ জন পুরুষ, বাকি ৯ জন নারী। তাদের মধ্যে ৩৬ জন হাসপাতালে মারা গেছেন, বাসায় মারা গেছেন একজন।

    গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ২৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী আট জন। এছাড়া ৪১ থেকে ৫০ বছর ও ৩১ থেকে ৪০ বছর বয়সী তিন করে মারা গেছেন। এই ৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ২৩ জন, সাত জন চট্টগ্রাম বিভাগের। এছাড়া তিন জন ময়মনসিংহ এবং দুই জন করে রয়েছেন রাজশাহী ও সিলেট বিভাগের।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/ডিসেম্বর ১০,২০২০

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ