1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন

১৭ বছর পর ট্রফি জিতলো বাংলাদেশ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ১৭, ২০২০, ১:৪৬ pm

  • করোনাভাইরাসের কারণে ১০ মাসের বিরতি শেষে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছিল বাংলাদেশ। দুই ম্যাচের সিরিজটি ১-০ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা। এর মাধ্যমে দীর্ঘ ১৭ বছর পর কোন ট্রফি জিতলো বাংলাদেশ।
    মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও নেপাল। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে স্বাগতিকরা। মাঠে দর্শক ফেরাও লাল-সবুজদের আক্রমণাত্মক হওয়ার বড় একটা কারণ।

    উজ্জীবিত জামাল ভুঁইয়ার দল নেপালের গোল বারে বার বার আক্রমণ করে। তবে নির্ধারিত ৯০ মিনিটেও বাংলাদেশের কেউ সফলতার মুখ দেখেননি। নেপালও কয়েকবার বাংলাদেশের রক্ষণে ভীতি ছড়িয়েছে। তবে আশরাফুল ইসলাম রানাকে পরাস্ত করতে পারেনি কেউ।

    ম্যাচের ৯৩ মিনিটে নেপালের নেয়া একটি শট বাংলাদেশের ক্রসবারে লেগে ফেরত এলে স্বস্তির নিঃশ্বাস ফেলে দর্শকরা। শেষ পর্যন্ত ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

    এর আগে সর্বশেষ ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের মাধ্যমে আন্তর্জাতিক টুর্নামেন্টে সাফল্য পেয়েছিল বাংলাদেশ ফুটবল দল। এর পর এক যুগেরও বেশি সময় পার হলেও আর কোন শিরোপার দেখা পায়নি তারা।

    সর্বশেষ হোম ভেন্যুতে ২০১৮ সালে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে এই নেপালিদের কাছেই শিরোপা খুইয়েছে বাংলাদেশ। চলতি বছর বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে বুরুন্ডির কাছে ৩-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল লাল সবুজের দল।

    এটি ঠিক যে সাফ টুর্নামেন্ট কিংবা বঙ্গবন্ধু গোল্ডকাপ অনেক বেশী মর্যাদার। তবে ফিফা প্রীতি ম্যাচের এই সিরিজকেও খুব বেশি খাট করে দেখার সুযোগ নেই। কারণ দুই ম্যাচের এই সিরিজকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে উৎসর্গ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এ কারণে এই সিরিজের নামকরণ হয়েছে ‘মুজিব বর্ষ’ ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সিরিজ। ফলে সিরিজ জয়ের মাধ্যমে একটি ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী হল জামাল ভুঁইয়ার দল।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ১৭,২০২০

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ