1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. scholarscarecoaching@gmail.com : admin2 : S M Rakib
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

স্টেশনে রেল পানি ছাড়া অন্য ব্র্যান্ডের পানি বিক্রি করা যাবে না

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ৩, ২০২০, ১১:২০ am

  • রেল স্টেশনের প্ল্যাটফর্মের আশপাশে দোকাপাট বিদ্যমান থাকে।

    রেলওয়ের আওতাধীন এলাকায় বাণিজ্যিক লাইসেন্সপ্রাপ্ত সব দোকানে ‘রেল পানি’ বিক্রির করতে নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। নির্ধারিত পানি ছাড়া অন্যান্য ব্র্যান্ডের বোতলজাতকৃত পানি বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।
    বাংলাদেশ রেলওয়ে ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) মো. আব্দুল্লাহ আল মামুন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে। এ নির্দেশনা চলতি মাসের ১ অক্টোবর থেকে কার্যকর হয়েছে।

    নির্দেশনায় বলা হয়, বাংলাদেশ রেলওয়ে ও শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে একটি একটি চুক্তি সম্পাদিত হয়েছে। সেই চুক্তি অনুযায়ী রেলওয়ে এলাকায় বাণিজ্যিক লাইসেন্সপ্রাপ্ত দোকানসমূহে ‘রেল পানি’ বিক্রি করতে হবে। রেলওয়ের আঙ্গিনায় ‘রেল পানি’ ছাড়া অন্য কোনো ব্র্যান্ডের পানি বিক্রি করা যাবে না।

    এদিকে, রেলওয়ে রাজস্ব আয়ের লক্ষ্যে রেল স্টেশনসমূহে লাইসেন্সপ্রাপ্ত সব দোকান মালিককে নির্দেশনা প্রদানসহ বিষয়টি তদারকি করতে রেলের সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়।

    গত ১৩ আগস্ট বাংলাদেশ রেলওয়েতে পানি সরবরাহের লক্ষ্যে রেলভবনে একটি চুক্তি হয়। বাংলাদেশ রেলওয়ে ও সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে সেই চুক্তি হয়। রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের উপস্থিতে চুক্তিটিতে রেলওয়ের পক্ষে স্বাক্ষর করেন যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি ও শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে এম ডি রমেশ চন্দ্র ঘোষ।

    সিলেটবিবিসি/ রাকিব/ ডেস্ক/ অক্টোবর ০৩,২০২০

    facebook comments


    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ