1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৪৪ পূর্বাহ্ন

সৌদি রুটে সপ্তাহে ২০ ফ্লাইট চলবে: পররাষ্ট্রমন্ত্রী

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ৩০, ২০২০, ১০:৩৬ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, ১ অক্টোবর থেকেই বাংলাদেশ-সৌদি আরব রুটে সপ্তাহে ২০টি করে ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১০টি ও সৌদি এয়ারলাইন্সের ১০টি ফ্লাইট চলাচল করবে।

    বুধবার গালফ অঞ্চলের ছয়টি দেশ এবং মালয়েশিয়ার ঢাকাস্থ প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে শেষে পররাষ্ট্রমন্ত্রী এ কথা জানান। এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন।

    বৈঠককে ফলপ্রসূ দাবি করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা থেকে সৌদি আরবের উদ্দেশ্যে বৃহস্পতিবার থেকে সপ্তাহে ২০টি করে ফ্লাইট যাবে। এর ফলে দ্রুতই অধিক সংখ্যক প্রবাসী সৌদি ফিরতে পারবেন বলে আমরা আশা করছি। সৌদি আরব ছাড়া অন্য কোনো দেশে শ্রমিক পাঠানো নিয়ে সমস্যা নেই বলে তিনি জানান। সংযুক্ত আরব আমিরাত এরসঙ্গে এখন সপ্তাহে ১৭টি ফ্লাইট চলাচল করে। তারা এটাকে আরও বাড়াতে চান।

    দেশে অবস্থান করা প্রবাসী কর্মীদের মধ্যে যাদের ভিসার মেয়াদ আছে তাদেরকে পর্যায়ক্রমে পাঠানো হবে। আর যারা গত মার্চে ভিসা পেয়েছিলেন কিন্তু মেয়াদ শেষ। তাদের ভিসা রি-ইস্যু করতে হবে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী। তবে যাদের ভিসার মেয়াদ শেষ এবং কফিল (চাকরিদাতা) আর নিয়োগ দেবেন না তাদের বিষয়ে ‘কিছু করার নেই’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। এমন শ্রমিকদের সংখ্যা অর্ধশত বলে জানান এ কে আবদুল মোমেন।

    আলোচনা সভায় সৌদি আরব, ইরাক, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়ার প্রতিনিধিরা অংশ নেন। কাতারের আমির ইন্তেকাল করায় দেশটির প্রতিনিধির কেউ সভায় যোগ দেয়নি।

    সিলেটবিবিসি/ রাকিব/ সেপ্টেম্বর ৩০, ২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ