1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:১৮ পূর্বাহ্ন

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন এক কোটি ৬৩ লাখ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : আগস্ট, ২৫, ২০২০, ৫:০৬ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

    করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার (২৫ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৬৩ লাখ ৫৯ হাজার ৪৩ জন। এছাড়া বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৮ লাখ ৯ হাজার ২৪১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ১৭ হাজার ৫ জন।

    করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ১৫ হাজার ৬৩০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮১ হাজার ১১৪ জন।

    দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ২৭ হাজার ২১৭ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ৪৫১ জন।

    তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৬৪ হাজার ৮৮১ জন। এর মধ্যে মারা গেছেন ৫৮ হাজার ৫৪৬ জন।

    চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ৪৯৩ জন। এর মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৪৪৮ জন।

    সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১১ হাজার ৪৫০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৫৯ জনের।

    প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৯৭ হাজার ৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৮২ হাজার ৮৭৫ জন।

    সিলেটবিবিসি/২৫ আগস্ট ২০/রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ