1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ০১:২৭ অপরাহ্ন

সিলেট জেলায় একদিনে করোনায় আক্রান্ত ৮৬ জন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ১, ২০২০, ৭:০৫ am

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেটে জেলায় গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৮৬ জন। মঙ্গলবার (৩০ জুন) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৭২ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৪ জনের রিপোর্ট পজিটিভ আসে।

    এ নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন ২ হাজার ৫৪৩ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৪০৭ জন আর মারা গেছেন ৬০ জন।

    সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৭২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তরা সিলেট জেলার বাসিন্দা।

    আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৫৫ জন, বিয়ানীবাজার উপজেলার ৮ জন, বিশ্বনাথ উপজেলার ৩ জন, কানাইঘাটের ১ জন, গোয়াইনঘাটের ১ জন, জৈন্তাপুর উপজেলার ১ জন, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ১ জন ও মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ২ জন।

    অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে সুনামগঞ্জের ১২ জন আর সিলেট জেলার ১৪ জন রয়েছেন।

    গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

    এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

    সর্বশেষ মঙ্গলবার (৩০ জুন) সিলেট জেলার নতুন ৮৬ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ১৪৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৫৪১, সুনামগঞ্জে ৯৮২, হবিগঞ্জে ৫৯৩ এবং মৌলভীবাজারে ৪৩০ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ১০১, সুনামগঞ্জে ৮৯, হবিগঞ্জে ৬৭ এবং মৌলভীবাজারে ১০ জন।

    এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ২২৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪০২, সুনামগঞ্জে ৪১১, হবিগঞ্জে ২১৬ এবং মৌলভীবাজারে ১৯৮ জন।

    আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ৭৬ জন। এরমধ্যে সিলেটে ৬০, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে ছয়জন এবং হবিগঞ্জে ছয়জন।

    sylhetbbc24/০১ জুলাই ২০২০/এএ

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ