1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৩৮ অপরাহ্ন

সিলেট চেম্বারে আর্টিফিসিয়াল জুয়েলারি বিষয়ক কর্মশালার উদ্বোধন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ২৯, ২০২০, ১:৩৬ pm

  • এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে এবং দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সার্বিক সহযোগিতায় সিলেটে শুরু হয়েছে আর্টিফিসিয়াল জুয়েলারি তৈরির প্রশিক্ষণ কর্মশালা। আজ রোববার (২৯ নভেম্বর) সকাল ১১টায় চেম্বারের কনফারেন্স হলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক সিলেটের জি এম মো. আবুল কালাম।

    অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংক সিলেটের জি এম মো. আবুল কালাম তার বক্তব্যে বলেন, নানা প্রতিকূলতা পেরিয়ে অতীতের যেকোনো সময়ের তুলনায় কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ এবং অবদান দিন দিন বাড়ছে। আজ নারী ঘরের বাইরে বেরোচ্ছে, নানা প্রতিযোগিতামূলক কাজে অংশ নিচ্ছে পুরুষের পাশাপাশি সমানতালে। নারী আজ শুধু চাকরিই নয়, উদ্যোগী হচ্ছে নানা স্বাধীন ব্যবসায়। সিলেট চেম্বারের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই।

    তিনি আরও বলেন, বাংলাদেশ ব্যাংক নারী উদ্যোক্তাদের জন্য সবসময়ই পাশে রয়েছে। নারীদের জন্য ১০ লক্ষ টাকা পর্যন্ত জামানতবিহীন ঋণ প্রদানে এসএমই লোন শাখা কাজ করে যাচ্ছে। নারী উদ্যেক্তাদের আর্থিক সহায়তা প্রদানে বাংলাদেশ ব্যাংক, সিলেট শাখা কাজ করতে প্রস্তুত রয়েছে।

    স্বাগত বক্তব্যে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে নারীদের স্বাবলম্বী করে তুলতে হবে। নারীর উন্নয়নের মাধ্যমে দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব।

    তিনি ৫ দিনব্যাপী আর্টিফিসিয়াল জুয়েলারি তৈরি বিষয়ক প্রশিক্ষণ কর্মাশালাটি আয়োজনের জন্য এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ অপরিহার্য বিষয়। এসএমই ফাউন্ডেশন ও সিলেট চেম্বার যৌথভাবে অতীতেও অনেকগুলো প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করেছে, যেগুলোর মাধ্যমে এসএমই উদ্যোক্তা ও নারী উদ্যোক্তারা লাভবান হয়েছেন। সিলেট চেম্বারের এরকম কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।

    কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, সিলেট চেম্বারের সহ-সভাপতি তাহমিন আহমদ, সিলেট চেম্বারের পরিচালক এবং সেমিনার, ওয়ার্কশপ ও সম্মাননা প্রদান সাব-কমিটির আহ্বায়ক মাসুদ আহমদ চৌধুরী, সিলেট চেম্বারের পরিচালক মো. আব্দুর রহমান (জামিল), নারী উদ্যোক্তা উন্নয়ন সাব-কমিটির আহ্বায়ক সামিয়া বেগম চৌধুরী, সদস্য নূর বাহার, বাংলাদেশ ওমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেট বিভাগের সেক্রেটারি ফরিদা আলম এবং কর্মশালার প্রশিক্ষক এসএমই ফাউন্ডেশনের প্যানেল রিসোর্স পার্সন পার্থ সেন গুপ্ত।

    ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে কোরান থেকে তেলাওয়াত করেন সিলেট চেম্বারের সদস্য মো. জুবের আহমদ ও সঞ্চালনা করেন সিলেট চেম্বারের সিনিয়র অফিসার মিনতি দেবী। এ সময় উপস্থিত ছিলেন, সিলেট চেম্বারের সচিব গোলাম আক্তার ফারুক, যুগ্ম-সচিব নূরানী জাহান কলি, সহকারী সচিব সানু উদ্দিন রুবেল ও প্রশিক্ষণার্থীরা।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ২৯,২০২০

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ