1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন

সিলেট এবার অনলাইনে শুরু হচ্ছে দশ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ৪, ২০২০, ৬:২১ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ১০৯টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে এবার অনলাইনে আয়োজন করা হচ্ছে দশ দিনব্যাপী সিলেট চলচ্চিত্র উৎসব।

    সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে রোববার (৫ জুলাই) সন্ধ্যা ৭টায় এ উৎসবের উদ্বোধন করা হবে। ১৫ জুলাই পর্যন্ত চলবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

    উদ্বোধনী আয়োজনে অংশ নেবেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, চলচ্চিত্র নির্মাতা মোর্শেদুল ইসলাম ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিঠু চৌধুরী।

    এবার ১১২ দেশ থেকে জমা পড়া ৩০৬১টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র থেকে নির্বাচিত ১০৯টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

    উৎসবের প্রধান উপদেষ্টার দায়িত্বে থাকছেন চলচ্চিত্র উৎসব বিশেষজ্ঞ প্রেমেন্দ্র মজুমদার।

    জুরি বোর্ডে রয়েছেন চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, ওয়াহিদ ইবনে রেজা, মোক্তাদির ইবনে ছালাম, অভিনেতা মনোজ কুমার, বাংলাদেশী চলচ্চিত্র সমালোচক সাদিয়া খালিদ রীতি ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি।

    সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন জানান, দশ দিনব্যাপী উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি চলচ্চিত্রের বিভিন্ন বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হবে। যেখানে অংশ নিবেন দেশ বিদেশের চলচ্চিত্র নির্মাতা, সমালোচক, লেখক, অভিনেতা ও অন্যান্য কলাকুশলীবৃন্দ।

    আলোচনা অনুষ্ঠানগুলোতে উৎসবের জুরি সদস্যদের পাশাপাশি অংশ নেবেন বাংলাদেশী নির্মাতা ও অভিনেতা তৌকির আহমেদ, নির্মাতা শামীম আখতার, নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, ভারতীয় নির্মাতা অর্ণব মিদ্যা, চলচ্চিত্র পৃষ্ঠপোষক বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, ভারতীয় অভিনেত্রী অবন্তিকা বিশ্বাস, উর্মিলা মহন্ত, গায়িকা জুন চ্যাটার্জি, অভিনেতা সোহাম মজুমদারসহ বাংলাদেশ, ভারত, ইরান, তুরস্ক, দক্ষিণ কোরিয়া, মেক্সিকো, রাশিয়া, যুক্তরাজ্য, মিশর, ব্রাজিল, পাকিস্তান, বেলজিয়াম, আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার ৪০ জন চলচ্চিত্র নির্মাতা।

    উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান থেকে শুরু করে চলচ্চিত্র প্রদর্শনী, আলোচনা ও সমাপনী অনুষ্ঠান সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ওয়েবসাইট (https://saufs.org), সিলেট চলচ্চিত্র উৎসবের ওয়েবসাইট https://festival.saufs.org, ফেসবুক পেজ http://facebook.com/saufsofficial ও ইউটিউব চ্যানেলে http://youtube.com/saufsofficial প্রচারিত হবে।

    সিলেটবিবিসি/ ৪ জুলাই ২০/ – –

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ