1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:৪০ পূর্বাহ্ন

সিলেটের শতাধিক স্থানে বসবে কোরবানীর পশুর হাট

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ১২, ২০২০, ২:০১ pm

  • নিজস্ব প্রতিবেদক  :: ঈদুল আযহা উপলক্ষে সিলেট নগরীর ৩টিসহ পুরো জেলায় শতাধিক কোরবানীর পশুর হাট বসবে।  সিলেট জেলার ১৩টি উপজেলার প্রতিটি ইউনিয়নে একটি করে মোট ১০২টি এবং নগরীর ৩টি হাটসহ সর্বমোট ১০৫টি হাট বসানোর কথা জানিয়েছে জেলা প্রশাসন। হাটের ইজারার জন্য ইতোমধ্যেই দরপত্র আহ্বান করা হয়েছে।

    নগরীর যে তিনটি স্থানে পশুর হাট বসানো হবে সেগুলো হলো- আলিয়া মাদ্রাসা মাঠ, এমসি কলেজ মাঠ ও দক্ষিণ সুরমাস্থ পারাইরচকের কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল। সিলেট সিটি কর্পোরেশন সুত্রে জানা গেছে, দুই-একদিনের মধ্যেই হাটগুলো ইজারার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

    তবে করোনার এমন পরিস্থিতিতে কোরবানীর জন্য পশুর হাট বসানো কতোটুকু যুক্তিযুক্ত তা নিয়ে বিতর্ক রয়েছে সংশ্লিষ্টদের মধ্যে। তবে, সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান,  স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার মন্ত্রণালয় দেয়া স্বাস্থ্যবিধি মেনেই এবার পরিচালিত হবে কোরবানির পশুর হাট। এ বিষয়ে কোন ধরণের ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

    সিসিক সুত্রে জানা গেছে, এবারে নগরীর যত্রতত্র কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব যাতে মানা হয়, সেটা নিশ্চিত করতে সিসিকের নিজস্ব টিম এবং মোবাইল কোর্ট থাকবে বলে জানা গেছে। তাছাড়া প্রতিটি হাটে স্বাস্থ্য বিভাগের লোকজন উপস্থিত থাকবে। তারা স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য দিকনির্দেশনা দিবেন।

    sylhetbbc 24/12th july 2020/mkm

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ