1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৪:২৪ পূর্বাহ্ন

সিলেটে ফের লন্ডনের ফ্লাইট, আসলেন দুই শতাধিক প্রবাসী

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ৩১, ২০২০, ১১:১১ am

  • করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন উদ্বেগ-উৎকণ্ঠার সময়ে লন্ডন থেকে প্রবাসী যাত্রী নিয়ে আবারও ফ্লাইট এসেছে সিলেটে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটে করে সিলেটে ওসমানী বিমানবন্দরে নামেন ২০৫ জন যাত্রী।

    আধা ঘণ্টা পরে ফ্লাইটে থাকা আরও ৩২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে সিলেট থেকে ছেড়ে যায় বিমান।

    বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ। তিনি জানান, বৃহ্স্পতিবার সকাল সাড়ে ১০টায় মোট ২৩৭ জন যাত্রী নিয়ে সিলেটে নামে বিমানের বিজি-২০২ ফ্লাইট। তবে সিলেটে ২০৫ জন যাত্রী নামেন। বাকি ৩২ জনকে নিয়ে ফ্লাইটটি ঢাকায় চলে যায়।

    এদিকে, সিলেটে আসা ২০৫ জনই করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে আসায় সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়ে যেতে দেওয়া হয়েছে।

    বিষয়টি জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের বিশেষ মেডিকেল টিমের প্রধান ও সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও ডা. আহমেদ সিরাজুম মুনীর।

    উল্লেখ্য, যুক্তরাজ্যে নতুন ধরনের এবং অধিক সংক্রামক করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় লন্ডন থেকে আসা সব ফ্লাইট বন্ধের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বুধবার (৩০ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

    এমন পরিস্থিতিতেও যুক্তরাজ্য থেকে সিলেটে একের পর একে প্রবাসীরা আসতে থাকায় এ অঞ্চলে নতুন করে দেখা দিয়েছে চরম আতঙ্ক।

    জানা গেছে, করোনা নতুনভাবে ছড়াচ্ছে বলে জার্মানি, ইতালি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, তুরস্ক এবং কানাডাসহ বিশ্বের অন্তত ৪০টি দেশ এ পর্যন্ত যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল সাময়িকভাবে স্থগিত করেছে। ভারতও যুক্তরাজ্য থেকে আসা বিমানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

    কিন্তু খোলা রয়েছে সিলেট-লন্ডন সরাসরি বিমান ফ্লাইট। যা বাংলাদেশ, বিশেষ করে সিলেটের জন্য ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি করতে পারে বলে সংশ্লিষ্টদের আশঙ্কা।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/ডিসেম্বর ৩১,২০২০

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ