1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন

সিলেটে কোটি টাকার ভূমি দখলের অভিযোগ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ১২, ২০২০, ১২:৪৫ pm

  • সিলেট:: সিলেট সদর উপজেলার বায়নামাপত্রের মূল্য পরিশোধ না করে কোটি টাকা মূল্যের ভূমি দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বুধবার (১১ নভেম্বর) শাহপরাণ থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ভূমির মালিক সিলেট নগরীর মিরাবাজার উদ্দীপন-৩ এর বাসিন্দা সিয়াব উদ্দিন চৌধুরী।

    অভিযোগে উল্লেখ করা হয়, আজ থেকে ৭ বছর আগে সিলেট সদরের খিদিরপুর মৌজায় ৬৬ শতক ভূমি ক্রয় করে ভোগদখল করে আসছেন সিয়াব উদ্দিন চৌধুরী। যার বর্তমান বাজারমূল্য এক কোটি টাকা। ২০১৭ সালে টাকার প্রয়োজনে তিনি এই ভূমি বিক্রি করতে চাইলে সিলেট সদরের দেবপুর মুগির পাড়ার মৃত সোনা মিয়ার ছেলে আফছর আহমদ ও তার স্বজনরা এই ভূমি ক্রয় করতে সম্মত হন। এরই প্রেক্ষিতে ভূমির মূল্য ৯৭ লাখ টাকা সাব্যস্ত করা হয়। এর মধ্যে ২৫ লাখ টাকা অগ্রীম দিয়ে ২০১৭ সালের ২৫ এপ্রিল সিয়াব উদ্দিন চৌধুরীর সাথে বায়নামা পত্র সম্পাদন করেন আফছর আহমদ। বায়নামায় শর্ত ছিল ২ মাসের মধ্যে বাকি ৭২ লাখ টাকা পরিশোধ করে ভূমি রেজিষ্ট্রি করে দখল সমঝে নেবেন। কিন্তু প্রায় ৪ বছরেও বাকি টাকা পরিশোধ করে রেজিষ্ট্রি দলিল করে নেননি আফছর আহমদ ও তার স্বজনরা। নানা অজুহাতে কালক্ষেপন ও টালবাহানা করতে থাকেন ক্রেতা আফছর আহমদ ও তার লোকজন। সম্প্রতি ভূমির মালিক সিয়াব চৌধুরী ঢাকায় অবস্থানের সুযোগে আফছর আহমদ ও তার স্বজনরা ওই ভূমি জবরদখলের লক্ষ্যে টিনসেডের ঘর ও মাটি ভরাটের কাজ শুরু করেন। খবর পেয়ে ভূমির মালিক সিয়াব উদ্দিন চৌধুরী বুধবার (১১ নভেম্বর) ঘটনাস্থলে গিয়ে জবরদখল প্রক্রিয়া প্রত্যক্ষ করেন। পরে তিনি আফছর আহমদ সহ ৪ জনের বিরুদ্ধে এসএমপির শাহপরাণ থানায় ভূমিদস্যুতার লিখিত অভিযোগ দায়ের করেন।

    আফছর আহমদ ছাড়াও অভিযুক্ত অন্যরা হলেন- সিলেট সদরের খাদিমপাড়ার দাসপাড়া আটগাওয়ের লুৎফুর রহমান, আটগাঁও হাড়পাড়ার মাহবুব আহমদ।

    এ ব্যাপারে চেয়ারম্যান আফছর আহমদের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

    শাহপরান থানার ওসি কাইয়ুম চৌধুরী বলেন, সিয়াব উদ্দিন চৌধুরী নামের একজন জমিজমা সংক্রান্ত একটি অভিযোগ দিয়েছেন। যেহেতু জমিজমা সংক্রান্ত বিষয়, তাই আমি তদন্ত কেন্দ্রের আইসি সাহেবকে বিষয়টি খতিয়ে দেখতে বলেছি।

    সিলেটবিবিসি/রাকিব/ নভেম্বর ১২,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ