1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন

সিলেটে করোনা চিকিৎসায় হাসপাতালের উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুন, ২৭, ২০২০, ৮:১৫ am

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেটে চতুর্থ হাসপাতাল হিসেবে করোনাক্রান্তদের চিকিৎসা সেবা শুরু করতে যাচ্ছে সিলেট শহরতলির খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল। সিলেট কিডনি ফাউন্ডেশনের উদ্যোগে এই হাসপাতালের করোনা চিকিৎসা সেবার  আনুষ্টানিক উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন।

    শনিবার দুপুরে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই হাসপাতালে করোনা চিকিৎসা সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এসময় খাদিমপাড়া হাসপাতালে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি, মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. সুলতানা রাজিয়া, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বিভাগীয় স্বাস্থ্য সহকারী পরিচালক ডা. মো. আনিসুর রহমান, সিলেট জেলা সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ  ও খাদিমপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আফছর আহমদ প্রমুখ।

    ভিডিও কনফারেন্সের বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী জানান, এই হাসপাতালে করোনা চিকিৎসা সেবা চালুর ফলে সিলেটে করোনাক্রান্ত গরীব ও সাধারণ অসহায় মানুষ সুবিধা ভোগ করবে। এই হাসপাতালে করোনাক্রান্তদের সেবায় আরো সুযোগ-সুবিধা বাড়ানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

    এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজকের এই কার্যক্রমের সঙ্গে যারা জড়িত তাদের আমি অসংখ্য ধন্যবাদ জানাই। সিলেটের প্রশাসনসহ আমাদের দলের যারা আছেন তারা আন্তরিকতার সঙ্গে এ বিষয়ে কাজ করে যাচ্ছেন। তিনি সিলেটবাসীসহ সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে আহবান জানান।

    করোনা চিকিৎসায় সিলেটে প্রথম থেকেই শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল বরাদ্দ ছিলো। পরবর্তীতে আরো দুটি হাসপাতাল করোনাক্রান্তদের চিকিৎসায় প্রস্তুত করা হয়। তবে, শহীদ শামসুদ্দীন ছাড়া বাকী দুটি হাসপাতাল প্রাইভেট হওয়ায় সেখানে সাধারণ মধ্যবৃত্ত কিংবা নিম্নবৃত্ত মানুষের ব্যায়ভার চালানো অনেকটা অসম্ভব। শহীদ সামসুদ্দীন হাসপাতালে নির্দিষ্ট সংখ্যক শয্যায় করোনাক্রান্ত রোগীদের চাপ বেড়ে যাওয়ায় নতুন হাসপাতাল খোজেন সংশ্লিষ্টরা।  সিলেট কিডনি ফাউন্ডেশনের সহযোগীতায় বেশ কয়েকদিনের প্রস্তুতি শেষে  শহরতলির খাদিমপাড়াস্থ ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে শুরু হতে যাচ্ছে করোনাক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা।

    খাদিমপাড়া হাসপাতালে চিকিৎসাসেবা শুরু হলেও সেখানে আইসিইউ সুবিধা নেই। প্রাথমিকভাবে অক্সিজেন সিলিন্ডার দিয়ে রোগীদের অক্সিজেনের চাহিদা পূরণ করা হবে। ইমার্জেন্সী ক্ষেত্রে রোগীকে এ্যাম্বুলেন্সের মাধ্যমে শহীদ সামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হবে বলে কর্তৃপক্ষ সুত্রে জানা গেছে।

    উল্লেখ্য, সিলেটের কিডনী ফাউন্ডেশনের আর্থিক সহযোগীতায় এই হাসপাতালের চিকিৎসা ব্যায়ভার চালানো হবে। ইতিমধ্যে কিডনী ফাউন্ডেশন একটি ফান্ড গঠন করেছে। সেখানে প্রবাসীরাও সহযোগীতা করেছেন। শিঘ্রই সিলেটের দক্ষিণ সুরমাস্থ স্বাস্থ্য কমপ্লেএক্সেও করোনা চিকিৎসা শুরু হবে বলে কিডনী ফাউন্ডেশন সুত্রে জানা গেছে।

    sylhetbbc24/২৭ জুন ২০২০/এমকে-এম

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ