1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন

সিলেটে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৮৯ জন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ৩, ২০২০, ৪:৩৮ am

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেট বিভাগে করোনাভাইরাসে নতুন করে আরো ৮৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সিলেটে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৫০ জন। এদিকে মৌলভীবাজারে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ২জন। এ নিয়ে সিলেট বিভাগে করেনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ৮০ জন।

    সর্বশেষ বৃহস্পতিবার (২ জুলাই) নতুন শনাক্ত ৮৯ জনের মধ্যে সিলেট জেলার ৬৫ জন আর সুনামগঞ্জের ২৫ জন। এদিন হবিগঞ্জে আর মৌলভীবাজারে কারও শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি।

    সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৩৪ জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলায় ১৭ জন, কানাইঘাট উপজেলায় ৪ জন, গোয়াইনঘাট উপজেলায় ৪ জন, ফেঞ্চুগঞ্জ উপজেলায় ৪ জন, কোম্পানীগঞ্জ উপজেলার ২ জন রয়েছেন।

    এছাড়া সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন মৌলভীবাজারের বড়লেখা উপজেলার একজন, কমলগঞ্জের একজন, সুনামগঞ্জের ছাতক উপজেলার একজনের রিপোর্ট পজিটিভ আসে বলেও জানান তিনি।

    এদিকে সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন জানান, সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে থেকে ২৫ জনের টেস্টের ফলাফলে করোনাভাইরাস পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৮ জন, ছাতকে ৪ জন, জগন্নাথপুরে ২ জন ও জামালগঞ্জ উপজেলায় ১ জন রয়েছেন।

    আর শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, শাবির ল্যাবে বৃহস্পতিবার ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হলে ৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ জেলার বাসিন্দা ২৫ জন ও সিলেট জেলার ৩০ জন রয়েছেন বলেও জানান তিনি।

    অন্যদিকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথি দত্ত কাননগো বলেন, বৃহস্পতিবার বিকেলে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন ৬৫ বছর বয়সী অবসরপ্রাপ্ত এক পুলিশ কর্মকর্তা। এর আগে থেকে তিনি নিজের বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। বিকেল শ্বাসকষ্ট বাড়লে হাসপাতালের করোনা ইউনিটে নেওয়া হয়। দ্রুত অক্সিজেন স্যাচুরেশন কমে যায়। বিকেল সাড়ে ৪টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

    এছাড়া বৃহস্পতিবার দুপুরে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ৯০ বছর বয়সী আরও একজনের মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করা হয়েছে বলেও জানান তিনি।

    প্রসঙ্গত, বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ৪৮৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪৫৬, সুনামগঞ্জে ৫২৮, হবিগঞ্জে ২৪৭ এবং মৌলভীবাজারে ২৫৬ জন।

    সিলেটবিবিসি/ ৩ জুলাই ২০ / – –

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ