1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৪০ অপরাহ্ন

সিলেটে করোনায় আক্রান্ত আরও ৫৬ জন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ১৩, ২০২০, ৭:০০ am

  • নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাসের ভয়াল থাবায় সিলেট বিভাগে প্রতিদিন আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। সর্বশেষ রোববার (১৩ জুলাই) পর্যন্ত সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৩১ ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২৫ জনের করোনা শনাক্ত হয়।

    সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, রোববার কলেজের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৩৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে তিনজনের ফলোআপ রিপোর্ট রয়েছে।

    তিনি বলেন, ওসমানীর ল্যাবে শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলায় ২৭ জন, বিশ্বনাথে ১ জন, ফেঞ্চুগঞ্জে ১ জন গোয়াইনঘাটে ১ জন ও ছাতক উপজেলায় ১ জন, জুড়ি উপজেলায় ১ জন, গাইবান্ধার সাগাতি উপজেলায় ১ জন, নবীগঞ্জে ১ জন রয়েছেন। এরমধ্যে ৩ চিকিৎসকের ফলোআপ পজিটিভ রিপোর্ট রয়েছে।

    অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে রোববার ১৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ২৫ জন সিলেট জেলার এবং ৯ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

    গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও।

    সবশেষ শনিবার (১২ জুলাই) সুনামগঞ্জের নতুন ৯ জন, হবিগঞ্জের ১০ জন এবং সিলেটের ৫৯ জন নিয়ে সিলেট বিভাগে রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ হাজার ৮৭৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৩ হাজার ১২৯, সুনামগঞ্জে ১১৭৯, হবিগঞ্জে ৯০৯ এবং মৌলভীবাজারে ৬৫৭ জন।

    গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও।

    সর্বশেষ রোববার (১২ জুলাই) পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাস জয় করে বাড়ি ফিরেছেন ২ হাজার ২৩৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬৬৭, সুনামগঞ্জে ৮২১, হবিগঞ্জে ৩৮৪ এবং মৌলভীবাজারে ৩৬৪ জন।

    গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা।

    সর্বশেষ রোববার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ১০১ জন। এরমধ্যে সিলেটে ৭৮, সুনামগঞ্জে ৯, মৌলভীবাজারে ৮ এবং হবিগঞ্জে ৬ জন।

    সিলেটবিবিসি / ১৩ জুলাই ২০ / – –

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ