1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৪৭ অপরাহ্ন

সিলেটে একই ব্যানারে আ.লীগ ও বিএনপির দুই প্রয়াত নেতাকে স্মরণ!

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ১১, ২০২০, ১০:৫৮ pm

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেটকে বলা হয় সম্প্রীতির সিলেট। সেটা ধর্মীয় দিক থেকে হোক কিংবা রাজনৈতিক দিক থেকে। সারাদেশের বিভিন্ন জায়গায় যখন প্রধান রাজনৈতিক দলগুলো একে অপরকে ঘোরতর প্রতিপক্ষ ভাবে সেখানে সিলেটে সম্প্রীতির রাজনৈতিক ক্ষেত্র বিরাজমান। যার সর্বশেষ প্রমাণ সিলেটের প্রয়াত দুই নেতা- একজন আওয়ামী লীগের আর অন্যজন বিএনপির কেন্দ্রীয় পর্যায়ের দুই নেতার স্মরণানুষ্ঠান একই ব্যানারে অনুষ্টিত হয়েছে।

    দরগাহ গেইট এলাকার ব্যবসায়ী আব্দুর রহমান রিপন এবং সৈয়দ রাজন আহমদের উদ্যোগে দরগাহ গেইটস্থ একটি আবাসিক হোটেলের হলরুমে সিলেটের দুই বর্ষীয়ান প্রয়াত রাজনীতিবিদের স্মরণে শনিবার বিকেলে দোয়া মাহফিল অনুষ্টিত হয়। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য প্রয়াত বদর উদ্দিন আহমদ কামরান এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা প্রয়াত এম এ হক স্মরণে আয়োজিত এই দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ স্থানীয় একাধিক আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দ।

    শনিবার রাতে একই ব্যানারে বদর উদ্দিন আহমদ কামরান এবং এম এ হকের স্মরণে দোয়া মাহফিলের এমন ছবি ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে প্রশংসায় ভাসছে । এমন উদ্যোগকে সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত উল্লেখ করে এরকম চর্চা সারাদেশে করা উচিত বলে মন্তব্য করেছেন অনেকেই।

    অনেকেই মন্তব্য করেছেন, সিলেটের রাজনীতিতে বদর উদ্দিন আহমদ কামরান এবং এম এ হক ছিলেন পুরোদস্তর প্রতিহিংসা পরায়ণ মুক্ত। তাদের দেখানো পথে বর্তমান রাজনীতিবিদরা চললে রাজনৈতিক হামলা-মামলা অনেকাংশে কমে আসবে।

    উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে বদর উদ্দিন আহমদ কামরান এবং এম এ হক উভয়েই মারা যান। গত ৩ জুলাই শরীরে নিউমোনিয়া ও করোনার উপসর্গ নিয়ে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় খালেদা জিয়ার উপদেষ্টা এম এ হক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে গত ১৪ই জুন দিবাগত রাত পৌনে ৩টার দিকে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

    সিলেটবিবিসি২৪/১২ জুলাই ২০২০/এমকে-এম

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ