1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ১২:৪৬ অপরাহ্ন

সিলেটে করোনায় আক্রান্ত আরো ১৭০ জন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ৬, ২০২০, ৩:১৫ am

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেটে বিভাগে গত একদিনে নতুন করে আরো ১৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রোববার (৫ জুলাই) ঢাকা ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। এ নিয়ে সিলেট বিভাগ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৭০ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৯৮ জন আর মারা গেছেন ৮৮ জন।

    নতুন আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ৫৫ জন, হবিগঞ্জের ৪৫ জন, মৌলভীবাজারের ৩৫ আর সুনামগঞ্জের ৩৫ জন। এদিকে করোনাভাইরাসে গোলাপগঞ্জে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এছাড়া মৌলভীবাজারে রাজনগরে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া এক নারীর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

    সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, রোববার কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৭ জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তরা সবাই সিলেটের বাসিন্দা বলে জানা গেছে।

    আর গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী মাসুদ আহমদ বলেন, করোনায় গোলাপগঞ্জে সাহাব উদ্দিন (৬০) নামে আরও একজন ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। রোববার সকালে সিলেট নর্থ ইস্ট হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

    করোনায় মৃত ব্যক্তির বাড়ি উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের দত্তরাইল গ্রামে। তিনি স্থানীয় বাজারের স’মিল ব্যবসায়ী। সাহাব উদ্দিন সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকাকালীন গত (২৭ জুন) নমুনা পরীক্ষা করান। এরপর গত সোমবার (২৯ জুন) তার করোনা রিপোর্ট পজেটিভ আসে।

    এদিকে শাহজালাল বিজ্ঞান ও বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে রোববারে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্য ৩৫ জন সুনামগঞ্জ জেলার ও ৮ জন সিলেট জেলার বাসিন্দা।

    এ নিয়ে সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮১৩ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৫১৩ জন আর মারা গেছেন ৬৯ জন।

    আর সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, রোববার সুনামগঞ্জে ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ১৫ জন, ছাতক উপজেলায় ৫ জন, দোয়ারাবাজার উপজেলায় দুজন, জগন্নাথপুর উপজেলায় দুজন, দিরাই উপজেলায় ৫ জন, জামালগঞ্জ উপজেলায় দুজন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় দুজন, বিশ্বম্ভরপুর উপজেলায় দুজন। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৯৭ জনে। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬১০ জন আর মৃত্যুবরণ করেছেন ৭ জন।

    অন্যদিকে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মোখলেছুর রহমান উজ্জ্বল জানান, রোববারে ঢাকা থেকে ৪৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এরমধ্যে সদর উপজেলার ১৭ জন, মাধবপুরের ৯ জন, নবীগঞ্জের ৭ জন, চুনারুঘাটের ৬ জন, বানিয়াচংয়ের ৫ জন ও বাহুবল উপজেলার ১ জনের করোনা শনাক্ত হয়। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮০৩ জনে। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৯৮ জন আর মৃত্যুবরণ করেছেন ৬ জন।

    আর মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বলেন, মৌলভীবাজারে আরও ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এই রিপোর্ট পাঠানো হয়। নতুন শনাক্তদের মধ্যে সদরে ১২ জন, রাজনগরে ৫ জন, কুলাউড়ায় ৭ জন, জুড়ীতে ২ জন, কমলগঞ্জে ৩ জন, শ্রীমঙ্গলে ৩ জন এবং বড়লেখায় ৩ জন রয়েছেন।

    তিনি আরও বলেন, গত ১ জুলাই (রোববার) রাজনগর উপজেলার ৫ নম্বর রাজনগর সদর ইউনিয়নের খারপাড়া ফকিরটুলা গ্রামের এক নারী করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যান। রোববার (৫ জুলাই) তার রিপোর্টও পজিটিভ আসে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সর্বমোট ৫৫৭ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২৭৭ আর মারা গেছেন ৬ জন।

    সিলেটবিবিসি/ ৬ জুলাই ২০ / – –

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ