1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫০ অপরাহ্ন

সিলেটের ২০ ‘রেড জোনে’ সাধারণ ছুটি ঘোষণা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুন, ২২, ২০২০, ২:০১ am

  • নিজস্ব প্রতিবেদক :: সিলেটের ২০টি ‘রেড জোন’ এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। সিলেট বিভাগের দুটি জেলাকে রেড জোন চিহ্নিত করে এই দুই জেলার বিভিন্ন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপিত জারিতে সিলেট বিভাগের হবিগঞ্জ জেলা এবং মৌলভীবাজার জেলাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

    জানা যায়, রোববার রাতে সিলেট বিভাগের মৌলভীবাজার এবং হবিগঞ্জ এই দুটি জেলাসহ দেশের ১০ জেলার বিভিন্ন এলাককে উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকা বা ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করেছে সরকার। এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে বলা হয় ২১ জুন থেকে রেড জোন চিহ্নিত এলাকাগুলোতে বিভিন্ন মেয়াদে সাধারণ ছুটি থাকবে।

    মৌলভীবাজার এবং হবিগঞ্জ ছাড়াও অন্য ৮টি জেলা গুলো হলো—চট্টগ্রাম, বগুড়া, চুয়াডাঙ্গা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুর। তবে পুরো জেলা নয় বরং জেলাগুলোর কিছু কিছু এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

    মৌলভীবাজার জেলার ১২টি এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেগুলো হলো- শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল ইউনিয়নের ক্যাথলিক মিশন রোড, রূপশপুর, সবুজবাগ, মুসলিমবাগ, লালবাগ, বিরাইমপুর এবং শ্রীমঙ্গল পৌরসভার কালীঘাট রোড ও শ্যামলী এলাকা। কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের নন্দনগর, কাদিপুর ইউনিয়নের মনসুর এবং কুলাউড়া পৌরসভার মাগুর ও মনসুর এলাকা।

    হবিগঞ্জ জেলার যেসব ৮টি এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে সেগুলো হলো- হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯ নম্বর ওয়ার্ড, চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়ন, উবাহাটা ইউনিয়ন ও রাণীগাঁও ইউনিয়ন এবং চুনারুঘাট পৌরসভা। আজমিরীগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন ও মাধবপুর পৌরসভা এলাকা।

    প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘লাল অঞ্চল ঘোষিত এলাকায় অবস্থিত সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে।’

    সিলেটবিবিসি২৪ডটকম/ ২২ জুন ২০২০/ মারুফ মুন্না

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ