1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০২:৫৪ পূর্বাহ্ন

সিলেটের পূজা মণ্ডপ গুলো রাত ৯ টা পর্যন্ত খোলা রাখা হবে

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ২১, ২০২০, ১:০০ pm

  • সিলেটে নগরীর সকল দুর্গাপূজা মণ্ডপে করোনা মহামারির কথা বিবেচনা করে সর্বোচ্চ রাত ৯ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা রাখা হবে। এর পর আর কোন দর্শনার্থী মণ্ডপে প্রবেশ করতে পারবেন না বলে বুধবার (২১ অক্টোবর) এ তথ্য জানিয়েছে সিলেট মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

    তিনি বলেন, যদিও কেন্দ্রিয় ভাবে সন্ধ্যারতির পরপর মণ্ডপ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আমরা সিলেটে রাত ৯ টা পর্যন্ত দর্শনার্থী প্রবেশ করতে দিবো। রাত ৯ টার পর আর কোন দর্শনার্থী মণ্ডপে প্রবেশ করতে পারবেন না।

    এদিকে চলতি বছর সিলেটে ৫৮৪ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে সিলেট জেলায় পারিবারিক ও সার্বজনীন মিলিয়ে ৫২০ টি এবং সিলেট মহানগরে ৬৪ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। গত বছর সিলেট জেলা ও মহানগর মিলিয়ে ৬০৮ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছে। এ হিসেবে এবার পূজা মণ্ডপের সংখ্যা কমেছে ২৪ টি।

    এদিকে করোনাভাইরাস দুর্যোগে সবোর্চ্চ সতর্কতায় এবারের পূজা উদযাপন করা হবে। পূজা মণ্ডপে অতিরিক্ত আলোকসজ্জা, মেলা, আরতি প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে না।

    পূজা উদযাপন পরিষদ, সিলেট জেলা ও মহানগরের তথ্য মতে, চলতি বছর সিলেট জেলা ও মহানগরে ৫৪০ টি মণ্ডপে সার্বজনীন পূজা উদযাপন করা হবে। আর ৪৪ টি মণ্ডপে পারিবারিক ভাবে পূজা উদযাপন করা হবে।

    সিলেট সদর উপজেলায় সার্বজনীন ও পারিবারিক মিলিয়ে ৫৭ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এছাড়া দক্ষিণ সুরমায় ২১ টি, গোলাপগঞ্জে ৫৮ টি, বালাগঞ্জে ২৯ টি, কানাইঘাটে ৩৫ টি, জৈন্তাপুরে ২২ টি, বিশ্বনাথে ২৬ টি, গোয়াইনঘাটে ৩৯ টি, জকিগঞ্জে ৮৪ টি, বিয়ানীবাজারে ৫১ টি, কোম্পানীগঞ্জে ২৮ টি, ফেঞ্জুগঞ্জে ৩৭ টি এবং ওসমানীনগর উপজেলায় ৩৩ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/অক্টোবর ২১,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ