1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন

সাবমেরিন কেবল ক্ষতিগ্রস্ত, সারাদেশে ইন্টারনেটে ধীরগতি

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : আগস্ট, ৯, ২০২০, ১:৪৮ pm

  • সিলেটবিবিসি ডেস্ক :: রোববার সকাল থেকেই ইন্টারনেটেরে গতি কম থাকায় ভোগান্তিতে রয়েছেন গ্রাহকরা। পটুয়াখালীতে দ্বিতীয় সাবমেরিন কেবলের পাওয়ার সাপ্লাইয়ে সমস্যা হয়েছে বলে গণমাধ্যকে জানিয়েছেন বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) কর্তৃপক্ষ। সেখানে মেরামতের কাজ চলছে এবং রাতের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে বলে জানানো হয়েছে।

    জানা যায়, দেশে যে ব্যান্ডইউথ ব্যবহার করা হয়, তার প্রায় অর্ধেক দ্বিতীয় সাবমেরিন কেবল থেকে সরবরাহ করা হয়। ওই লাইন বন্ধ থাকায় সারা দেশে গ্রাহকরা ধীরগতির সমস্যায় পড়েছেন। এই স্টেশনের মাধ্যমে সাউথইস্ট এশিয়া-মিডলইস্ট-ওয়েস্টার্ন ইউরোপ আন্তর্জাতিক কনসোর্টিয়ামের সাবমেরিন কেবল থেকে সেকেন্ডে ১ হাজার ৫০০ গিগাবিট (জিবি) গতির ইন্টারনেট পায় বাংলাদেশ।

    ইন্টারনেট ধীরগতিতে অনলাইনের সাথে জড়িত সকল সেবা প্রদানে হিমশিম খেতে হচ্ছে বিভিন্ন প্রতিষ্ঠানকে। এ সময় অনলাইনের বিকিকিনি করা বিভিন্ন কোম্পানিতে গ্রাহকরা ঢুকতে পারছেন না বলে জানানো হয়।

    এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন নিউজ পোর্টাল, ই-কমার্স সাইটসহ অনলাইনভিত্তিক সব প্রতিষ্ঠান ও গ্রাহকরা ইন্টারনেট ধীরগতির কারণে ভোগান্তিতে পড়েছেন।

    সিলেটবিবিসি /৯ আগস্ট ২০/ রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ