1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:২২ পূর্বাহ্ন

সাংবাদিক ডালিমের বাসায় হামলা : ৫ দিনের আল্টিমেটাম

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ২৮, ২০২০, ১২:৩৮ pm

  • সিলেটের সাংবাদিক মুজিবুর রহমান ডালিমের বাসায় হামলা ভাংচুর ও লুটপাটকারীদের গ্রেপ্তার করতে ৫ দিনের আল্টিমেটাম দিয়েছে শহরতলীর শাহপরান আবাসিক এলাকার বাসিন্দারা।

    কর্মসূচী অনুযায়ী ২ ডিসেম্বরের মধ্যে মাদক কারবারি সন্ত্রাসীদের গ্রেপ্তার না করলে ৩ ডিসেম্বর সিলেট-তামাবিল সড়ক অবরোধ করা হবে বলে জানান এলাকাবাসী।

    শুক্রবার রাতে শাহপরান উপশহরে মাওলানা মুহিব্বুল হক্বের সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন চৌমুহনী বাজার কমিটির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, শাহপরান উপশহরের বাসিন্দা সোহেল আহমদ, মোহাম্মদ আলী খোকন, মিটু আহমদ, আবু জাফর জাহাঙ্গীর, জিলুক আহমদ, কালা মিয়া, জলিল মিয়া, মুসলেহ উদ্দিন, রকিবুল ইসলাম লস্কর, সিরাজুল ইসলাম, আব্দুল মুনিম, আব্দুল কুদ্দুস, কামাল মিয়া, মাসুক আহমদ, আবুল কাসেম, আব্দুল বাতেন চৌধুরী নাদের, ফারুক আহমদ, আল-আমীন, সালেহ আহমদ, হেলাল মিয়া, আব্দুস সামাদ, দেলোয়ার হোসেন, ফিরোজ আহমদ, শেখর রঞ্জন দাস প্রমুখ।

    জরুরী সভা চলাকালীন সেখানে উপস্থিত হন সিলেট জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি কুনু মিয়া, বিশিষ্ট সমাজ সেবীহুমায়ুন কবির চৌধুরী, দক্ষিণ সুরমা জাতীয় পার্টির সদস্য সচিব তাজ উদ্দিন আহমদ এপলু, তেতলী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ফারুক মিয়া প্রমুখ।

    অতিথিরা বক্তব্যে শাহপরান উপশহরবাসীর কর্মসূচীর সাথে একাত্মতা ঘোষণা করেন। সেই সঙ্গে আগামীতে যে কোনো ধরণের কর্মসূচী গ্রহণ করলে তাতেও একাত্ম থাকবেন বলে বক্তারা জানান। সাংবাদিক ডালিমের বাসায় হামলাকারী মাদক কারবারিদের অবিলম্বে গ্রেফতারেরও দাবী জানান বক্তারা।

    প্রসঙ্গত, দৈনিক সিলেটের দিনরাত পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং জাতীয় দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সিলেট ব্যুরো প্রধান মুজিবুর রহমান ডালিমের বাসায় গত ২৬ নভেম্বর রাত আটটার দিকে একদল মাদক কারবারি ও চাঁদাবাজ সন্ত্রাসী হামলা চালায়। মাদক ব্যবসার বিরুদ্ধে প্রতিবাদ করায় ওই হামলার ঘটনা ঘটে।

    স্থানীয়রা জানান, শাহপরান উপশহরে দুই/তিন মাস আগে বাসা বাড়ি নির্মাণ করে স্ত্রী ও শিশু সন্তানদের নিয়ে বসবাস শুরু করেন সাংবাদিক ডালিম। কয়েকদিন না যেতেই তিনি বুঝতে পারেন তাঁর বাসার কাছের তিনটি বাসা থেকে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। ইতোমধ্যে ওই এলাকার মসজিদের মুসল্লিরা বৈঠক করে ওই মাদক আস্তানার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেন। এ নিয়ে দফায় দফায় বৈঠক হয়। শেষ বৈঠকে সাংবাদিক ডালিমও অংশ গ্রহণ করেন। ওই বৈঠকে সিদ্ধান্ত হয় মাদক কারবারিদের বিরুদ্ধে লিখিতভাবে পুলিশকে অবহিত করা। দায়িত্ব দেয়া হয় সাংবাদিক ডালিমসহ কয়েকজনকে।

    দায়িত্ব পেয়েই সাংবাদিক ডালিম পুলিশ বরাবরে একটি আবেদন করেন ১১ নভেম্বর। ওই আবেদনে শাহপরান উপশহরের বাসিন্দারা ও খাদিম চৌমুহনী বাজারের ব্যবসায়ীরা স্বাক্ষর করেন। আবেদন দেয়ার আগে থেকে মাদক কারবারিরা নানাভাবে হুমকি দিয়ে আসছিল।

    আবেদন পাওয়ার পর ওই এলাকায় পুলিশ অভিযান বাড়িয়ে দেন। দুইদিন আগে ওই এলাকা থেকে পুলিশ ইয়াবাসহ ২ জনকে আটক করেন। বৃহস্পতিবার রাত ৭ টার দিকে র‌্যাব-৯ অভিযান চালিয়ে চোলাই মদসহ কানাই নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। র‌্যাব সদস্যরা কানাইকে নিয়ে ঘটনাস্থল ত্যাগের পরপরই সাংবাদিক ডালিমের বাসায় হামলা চালায় মাদক ব্যবসায়ী সন্ত্রাসীরা।

    ঘটনার পরপরই রাতে সাংবাদিক মুজিবুর রহমান ডালিম বাদী হয়ে শাহপরান থানায় মামলা করেন। মামলায় শাহপরান উপশহর এলাকার মাদকের হাটের নিয়ন্ত্রক সুগা রানী তাতীসহ ৭ জনকে আসামি করে মামলা করেন।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ২৮,২০২০

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ