1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১৬ মে ২০২১, ১২:০২ অপরাহ্ন

সম্পর্কের গভীরতা বলে দেবে প্রিয়জনের হাত ধরার ধরণই

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুন, ২৯, ২০২০, ৪:৪২ am

  • সিলেটবিবিসি ডেস্ক:: সবাই তাদের মনের মতো একজন সঙ্গী চায়, যে তার সম্পর্কের মূল্য দেবে। সম্পর্ক তৈরি হলে সঙ্গী তাকে কতটুকু ভালোবাসে বা তার সম্পর্কে কী ভাবছে তা জানতে ইচ্ছা করে। অনেক সময় ইচ্ছা থাকা সত্ত্বেও এই বিষয়গুলো সরাসরি জিজ্ঞাসা করে জানা সম্ভব নয়। তবে এর একটি বৈজ্ঞানিক সমাধান রয়েছে।

    আমাদের সঙ্গী আমাদের হাত কীভাবে ধরছে সেটি বিশ্লেষণ করলেই দুজনের সম্পর্কের বিষয়ে একটি ধারণা পাওয়া সম্ভব। এখানে হাত ধরার কথা বলা হয়েছে কারণ, দুজনের কাছাকাছি আসার প্রথম ধাপই হলো হাত ধরা। সুতরাং আপনি যদি সঙ্গীর সঙ্গে আপনার সম্পর্কের বিষয়ে কিছুটা জানতে চান তাহলে হাত ধরার এই ধরনগুলো সম্পর্কে জেনে নিন। তারপর নিজের ক্ষেত্রে তা বিশ্লেষণ করুন।

    আঙ্গুল মধ্যে আঙ্গুল দিয়ে ধরা

    এটিকে যথাযথ হাত ধরা হিসেবে বিবেচনা করা হয় না, তবে এটি আসলে একটি মিষ্টি চিত্র। এটি সেই ধরনের স্পর্শগুলির মধ্যে একটি যা দুজন নতুন প্রেমে পড়ার সময় ঘটে বা যখন কীভাবে সংযোগ স্থাপন করতে চায় তা নির্ধারণ করার চেষ্টা করার সময় এমনভাবে হাত ধরা হয়ে থাকে।

    এভাবে হাত ধরা শারীরিক সংযোগ তৈরি করতে কোমল, সতর্ক এবং নিরাপদ। সামাজিক পরিস্থিতিতে এই ধরনের ধরার অর্থ কেবল আপনার সঙ্গী আপনাকে ভিড়ের সামনে তুলে ধরছে। যেমন- লোকেরা জানুক তুমি আমার পছন্দের মানুষ।

    সঙ্গী যখন উভয় হাত দিয়ে আপনার হাত ধরে

    বৈজ্ঞানিকভাবে, একে অপরকে যত বেশি স্পর্শ করবেন, তত বেশি পরিমাণে অক্সিটোসিন তৈরি হয়। এটি এমন একটি রাসায়নিক যা আপনাকে নিরাপদ, দুর্দান্ত, উষ্ণ বোধ করতে সহায়তা করে। কারও সঙ্গে বন্ধনের অভিজ্ঞতা অর্জনের জন্য হাত ধরে রাখা প্রথম পদক্ষেপ। আপনার সঙ্গী যখন তার দুই হাত দিয়ে আপনার হাত ধরে তার মানে হলো তিনি আপনার সঙ্গে গভীর বন্ধন তৈরি করতে চান এবং এটি আপনার প্রতি যত্নশীল হওয়ার দৃঢ় প্রত্যয় প্রকাশ করে।

    দুইজনের হাত স্পর্শ করলেও ধরে না থাকা

    পাশাপাশি হাঁটার সময় দুইজনের হাত একে অপরের সঙ্গে স্পর্শ করলেও ধরে থাকে না। বরং দুই জনের হাত ব্রাশ করার মতো স্পর্শ দেয়। এটি এক ধরনের ফ্লার্ট, তবে তা খারাপ কিছু নয়। এমন ভাবে হাত স্পর্শের অর্থ হলো আপনার সঙ্গী আপনার প্রতি আরও স্নেহপ্রবণ এবং আপনার আরও অন্তরঙ্গ হতে চায়।

    হাতের মধ্যে হাত দিয়ে শক্ত করে ধরা

    আপনার হাতের মধ্যে যদি আপনার সঙ্গী হাত দিয়ে শক্ত করে ধরে তাহলে তার অর্থ হলো- এটি সম্পর্কের তীব্রতা প্রকাশ করে এবং আপনাকে সুরক্ষার আশ্বাস দেয়। এমন ভাবে ধরার অর্থ হলো আমি তোমাকে পেয়েছি, আর কোনো চিন্তা করো না।

    আর যদি এমন ভাবে হাত ধরার ক্ষেত্রে আপনার চেয়ে সঙ্গীর হাত বেশি শক্তি প্রয়োগ করে তাহলে তার অর্থ হলো তিনি নিজেকে প্রভাবশালী হিসেবে প্রকাশ করছেন এবং তিনি আপনার নিয়ন্ত্রণ নিতে চান। এমনটি হলে এটি নিয়ে আপনার আরেকটু নজর দেয়া প্রয়োজন।

    বসে থাকা অবস্থায় হাতের ওপর হাত রাখা

    দুজনে একসঙ্গে বসে গল্প করা বা আড্ডা দেয়ার সময় যদি সঙ্গী আপনার হাতের ওপর হাত রাখে তাহলে এর অর্থ হলো সঙ্গী আপনার ওপর যত্নশীল। এছাড়া তিনি আপনার সুরক্ষার জন্য সবকিছু করতে প্রস্তুত।

    সৌজন্যে : ঢাকাটাইমস

    sylhetbbc/২৯জুন২০২০/জেড আকাশ

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ