1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৪:২৩ পূর্বাহ্ন

সব শিক্ষাপ্রতিষ্ঠানে শোক দিবস পালন করতে হবে স্বাস্থ্যবিধি মেনে

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ২৯, ২০২০, ১১:৩৩ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ১৫ আগস্টে জাতীয় শোক দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এছাড়া জাতীয় শোক দিবস পালনের ক্ষেত্রে ভার্চুয়াল প্লাটফরম ব্যবহার করতে অগ্রাধিকার সিদ্ধান্ত নেয়া হয়। মন্ত্রিপরিষদ বিভাগের গত ১৬ জুলাইয়ের ভার্চুয়াল বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়কে দিবস পালনের নির্দেশনা দেয়া হয়।

    প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব (বিদ্যালয়) মো. শফিউল আরিফ বলেন, ‘মন্ত্রিপারষদের নির্দেশনা পেয়েছি। আজ বৈঠক রয়েছে। বৈঠকে সিদ্ধান্তের পর বিদ্যালয়সহ সংশ্লষ্টিদের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে জাতীয় শোক দিবস পালনের নির্দেশনা দেয়া হবে।’

    মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্তে জানানো হয়, করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত করে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবস-২০২০ পালন করতে হবে। আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫৪তম শাহাদত বার্ষিকীতে যথাযথ মর্যাদা ও ভাব-গম্ভীর পরিবেশে সমগ্র বাংলাদেশে ও প্রবাসে জাতীয় শোক দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

    নির্দেশনায় আরও বলা হয়, মন্ত্রণালয়/বিভাগ, অধিদপ্তর ও সংস্থা জাতীয় শোক দিবসের সঙ্গে সামঞ্জস্য রেখে নিজ নিজ কর্মসূচি প্রণয়ন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বাস্তবায়ন করবে। অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহারকে অগ্রাধিকার দিতে হবে।

    ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহার করে সরকারি-বেসরকারি সকল প্রাথমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা, কলেজ, মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের সঙ্গে সঙ্গতিপূর্ণ আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিলের আয়োজন করবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় সংসদ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের জন্য বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করবে।

     

    সিলেটবিবিসি/এমআর

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ