1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন

সব মামলায় জামিন পেলেন সাংবাদিক কাজল

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ১৭, ২০২০, ৭:১৯ am

  • আরও দুটি মামলায় জামিন পেয়েছেন কারাবন্দি ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। সব মামলায় জামিন হওয়ায় তার মুক্তিতে আপাতত আর কোনো আইনি বাধা নেই।

    বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন।

    কাজলের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া নিজের ফেইসবুক পেজে জামিনের বিষয়টি জানিয়েছেন।

    এর আগে শেরেবাংলা নগর থানায় মাগুরা-১ আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় গত ২৪ নভেম্বর হাইকোর্ট থেকে জামিন পান কাজল।

    একই আইনে আরও দুটি মামলা বিচারাধীন থাকায় তিনি এতদিন মুক্তি পাননি। কাজলের নামে হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ওই দুটি মামলা দায়ের হয়।

    উল্লেখ্য, নরসিংদী যুব মহিলা লীগের নেত্রী (পরে বহিষ্কৃত) শামীমা নূর পাপিয়ার হোটেল ওয়েস্টিনকেন্দ্রিক কারবারে জড়িতদের নিয়ে প্রতিবেদন প্রকাশিত হলে গত ৯ মার্চ শেরেবাংলা নগর থানায় মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে এই মামলা করেন সরকারদলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। এ মামলায় ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকেও আসামি করা হয়।

    এছাড়া গত ১০ ও ১১ মার্চ হাজারীবাগ ও কামরাঙ্গীরচর চর থানায় সাংবাদিক কাজলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা হয়।

    প্রায় দুই মাস ‘নিখোঁজ’ থাকার পর গত ২ মে যশোরের বেনাপোল সীমান্ত থেকে কাজলকে গ্রেপ্তার করে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। গ্রেপ্তারের পর থেকে প্রায় সাত কারাবন্দি কাজলের মোট ১৩বার জামিন আবেদন নামঞ্জুর করা হয়।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/ডিসেম্বর ১৭,২০২০

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ