1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

শ্রীমঙ্গলে পঞ্চম দিনেও কর্মবিরতীতে চা শ্রমিকরা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ১০, ২০২০, ১১:৫৩ am

  • দুর্গা পূজার আগে নতুন বাস্তবায়িত মজুরি ও বোনাস পরিশোধের দাবীতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে টানা ৫ম দিনেও কর্মবিরতী করেছে চা শ্রমিকরা। আজ শনিবার(১০অক্টোবর) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত শ্রীমঙ্গলের বিভিন্ন চা বাগানে এই কর্মবিরতী পালন করেন তারা।

    এসময় উপজেলার বিভিন্ন চা বাগানের কাজ বন্ধ রেখে শ্রমিকরা তাদের দাবী দাওয়া তুলে ধরে আন্দোলন করেন। এদিকে চা শ্রমিকদের আন্দোলনের প্রেক্ষিতে অনলাইনে ভাচুর্য়াল সভার প্রস্তাব দিয়েছে মালিকপক্ষ। আগামী সোমবার অনলাইনের মাধ্যমে চা বাগান কর্তৃপক্ষের সাথে মালিক পক্ষের ভাচুর্য়াল সভা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা।

    আজ চা বাগানের শ্রমিকরা সকাল ৯টা থেকে বাগানের কাজে না গিয়ে একত্রিত হয়ে কর্মবিরতী পালন করছেন। প্রায় ২ ঘন্টা কর্মবিরতী চলাকালে শ্রমিকরা তাদের বিভিন্ন নায্য দাবীগুলো তুলে ধরে শ্লোগান ও বক্তব্য দেন।

    বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও বালিশিরা ভ্যালি সভাপতি বিজয় হাজরা বলেন, আমাদের আন্দোলন চলছে। কিন্তু মালিক পক্ষ আমাদের দাবীগুলো মেনে নিচ্ছেন না। আমরা গত চার দিন দুই ঘন্টা করে কর্মবিরতী পালন করেছি। আজ সেটার পঞ্চম দিন। মালিক পক্ষ থেকে আগামী সোমবার অনলাইনে ভাচুর্য়াল সভার প্রস্তাব দেওয়া হয়েছে। আমরা সেই ভাচুর্য়াল সভায় অংশ নিবো। সোমবার যদি দাবী না মানা হয় তাহলে আমরা বৃহত্তর আন্দোলনের মাধ্যমে বাংলাদেশের সব চা বাগান একসাথে কর্মবিরতী করা হবে।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/অক্টোবর১০,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ