1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে প্রশাসনের অভিযানে ৮২৬ ঘনফুট বালু জব্দ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ২৮, ২০২০, ১১:২০ am

  • মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের অভিযানে কালাপুর এলাকা থেকে ৮২৬ ঘনফুট বালু জব্দ করা হয়েছে। মঙ্গলবার(২৭অক্টোবর) সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম এবং সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন।

    শ্রীমঙ্গল উপজেলার ৫নং কালাপুর ইউনিয়নের কালাপুর বাজারের পূর্ব পাশের্ব আনসার ক্যাম্পের সীমান্তবর্তী এলাকা থেকে স্তুপ করে রাস্তার পাশে রাখা ৮২৬ ঘনফুট বালু জব্দ করা হয়।

    অভিযানে সহযোগিতা করেন শ্রীমঙ্গল থানার এস আই মো. আলমগীর হোসেন, উপজেলা ভূমি অফিসের সহকারি তসিলদার মনসুর আহমেদ, এসময় উপস্থিত ছিলেন ৫নং কালাপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান মুজুল।

    উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বলেন, মাজডিহি চা বাগানে কিছু সরকারী, কিছু ব্যক্তিগত ও চা বাগানের জায়গায় কিছু লোক অবৈধভাবে বালু উত্তোলন করছে, যাদের নাম আমরা সরেজমিনে এলাকাবাসীর কাছ থেকে পেয়েছি তাদেরকে আমরা পাইনি। সেখান থেকে স্তুপ করে রাখা কিছু বালু জব্দ করা হয়েছে। সেগুলো নিলামে বিক্রি করা হবে।
    এবং যারা এই বালু উত্তোলনের সাথে জড়িত আছে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হবে। তাদের বিরুদ্ধে আগেও মামলা রুজু করা হয়েছে, এবং তারা নিয়মিত এই অপরাধ গুলো করে যাচ্ছে।

    তিনি আরো বলেন,গভীর রাতে যখন তারা এই বালুগুলো চুরি করে নিয়ে যাচ্ছে, এগুলো পুলিশের পক্ষে বলেন, প্রশাসনের পক্ষে বলেন এগুলো রোধ করা কঠিন। এখন এই জন্য আমরা চাচ্ছি যারা এই বালু উত্তোলনের সাথে জড়িত, কতিপয় এই লোককে আমরা মামলা দিচ্ছি। যদি আইনের আওতায় আসে তাহলে আমরা মনে করি এই অবৈধ বালু তোলা বন্ধ হবে। এলাকাবাসীর কাছে আমাদের কথা থাকবে এরকম কোন কিছু হলে আপনারা প্রশাসন ও থানাকে জানান আমরা এই বিষয়ে পদক্ষেপ নেবো।

    সিলেটবিবিসি/ রাকিব/ডেস্ক/অক্টোবর ২৮,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ