1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০১:৩৪ অপরাহ্ন

শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ৫, ২০২০, ১২:৪৮ pm

  • শিশুদের অধিকার ও প্রয়োজন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২০ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
    সোমবার সকালে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

    প্রধানমন্ত্রী এ সময়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর শিশুদের আঁকা নির্বাচিত ছবি নিয়ে ‘আমরা এঁকেছি ১০০ মুজিব’ এবং নির্বাচিত লেখা নিয়ে ‘আমরা লিখেছি ১০০ মুজিব’সহ শিশুদের লেখা বইয়ের (২৫টি বইয়ের সিরিজ) মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানের শুরুতে, প্রধানমন্ত্রী শিশুদের পরিবেশিত বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেছা ইন্দিরা, ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি ভীরা মেন্ডনকা ও বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী এনাম।

    শিশুদের পক্ষে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমির প্রশিক্ষণার্থী নাবিদ রহমান তুর্য এবং হৃদিকা নূর সিদ্দিক।

    দিবসটি উপলক্ষে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, সিটি কর্পোরেশন, ইউনিসেফ, সেভ দ্য চিলড্রেন, প্ল্যান ইন্টারন্যাশনাল, অপরাজেয় বাংলা ও শিশু অধিকার ফোরামের পাশাপাশি অন্যান্য জাতীয় ও আন্তর্জাতিক সংস্থাগুলো সপ্তাহব্যাপী শিশু সপ্তাহ-২০২০ উপলক্ষে বিস্তৃত কর্মসূচি পালন করছে, যা আজ থেকে শুরু হয়ে চলবে ১১ অক্টোবর পর্যন্ত।

    বিশ্ব শিশু দিবসের উদ্বোধনী অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার এবং অনলাইন মিডিয়ার মাধ্যমে সম্প্রচারিত হয়েছে। দিবসটি উপলক্ষে এরইমধ্যে বিশেষ ক্রোড়পত্র, পোস্টার, ফেস্টুন, ব্যানার এবং স্যুভেনির প্রকাশিত হয়েছে।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/অক্টোবর ০৫,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ