1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. scholarscarecoaching@gmail.com : admin2 : S M Rakib
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৮:৫৮ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জে পাড়া মহল্লা চষে বেড়াচ্ছেন সম্ভাব্য মেয়র প্রার্থীরা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ১৫, ২০২০, ৭:১২ am

  • প্রতিনিধি,হবিগঞ্জ:: সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বরের শেষ দিকে হতে পারে শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচন। পৌর নির্বাচনকে ঘিরে শায়েস্তাগঞ্জ পৌরবাসীর আগ্রহের কমতি নেই। পৌর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভায় চলছে নির্বাচনের আমেজ। দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। এরই মাঝে শুরু করেছেন প্রচার-প্রচারণা। চলছে উঠান বৈঠক। আওয়ামী লীগের মনোনয়ন পেতে ৭ জন ও বিএনপির মনোনয়নের প্রত্যাশায় রয়েছেন ২ জন প্রার্থী। দলীয় মনোনয়ন নিশ্চিত না হলেও প্রচারণা চালিয়ে যাচ্ছেন সবাই।

    পৌরসভার ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লায়, চায়ের দোকানে, ভোটারদের কাছ থেকে দোয়া ও সমর্থন চাচ্ছেন প্রার্থীরা। তফসিল ঘোষণার আগেই বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। পৌর শহরের বিভিন্ন স্থানে পোষ্টার, ফেস্টুনে ছেয়ে গেছে। বিশেষ করে দুর্গাপূজায় সনাতনধর্মের লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময়ে তৎপর ছিলেন প্রার্থীরা।

    শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনে নৌকার মাঝি হতে আওয়ামী লীগের সম্ভাব্য ৭ নেতা দৌড়ঝাঁপ শুরু করেছেন। তারা হলেন-বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি মো. ছালেক মিয়া, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান মাসুক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র মাসুদউজ্জামান মাসুক, উপজেলা যুবলীগের আহ্বায়ক ফজল উদ্দিন তালুকদার, শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আবুল কাশেম শিবলু, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি রাহেল মিয়া সরদার, সাবেক ছাত্রলীগ নেতা ইমদাদুল ইসলাম শীতল।

    এদিকে বিএনপির মনোনয়ন পেতে মাঠে রয়েছেন- পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক মেয়র ফরিদ আহমেদ অলি, যুগ্ম আহ্বায়ক সাবেক কাউন্সিলর হাজী আব্দুল মজিদ। এরই মধ্যে হবিগঞ্জ জেলা বিএনপি ফরিদ আহমেদ অলিকে একক প্রার্থী হিসেবে ও ঘোষণা করেছে। তবে দলের চূড়ান্ত মনোনয়ন দেখার অপেক্ষায় বিএনপির প্রার্থীরা।

    তবে অন্যান্য রাজনৈতিক দলের কোন প্রার্থীকে মাঠে দেখা না গেলেও বিশিষ্ট ব্যবসায়ী সারোয়ার আলম শাকিল মেয়র পদে প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

    জানা যায়, ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা। ইতিমধ্যে ১ম শ্রেণির পৌরসভায় উন্নীত হয়েছে এবং সর্বশেষ আদমশুমারি অনুযায়ী ৩২ হাজার জনসংখ্যা অধ্যুষিত এ পৌরসভায় ভোটার সংখ্যা ১৭ হাজার ৯ শত ৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৮৮৩৫ জন, এবং মহিলা ভোটার রয়েছেন ৯১২৬ জন। শায়েস্তাগঞ্জ পৌরসভার আয়তন প্রায় ৬ দশমিক ৫০ বর্গ কিলোমিটার। শায়েস্তাগঞ্জ পৌরসভায় সাধারণ ওয়ার্ড রয়েছে ৯ টি, এবং সংরক্ষিত ওয়ার্ড রয়েছে তিনটি। জেলা নির্বাচন কমিশনের তথ্যমতে শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনে ৯ টি ভোটকেন্দ্র ও ৫০ টি ভোট কক্ষ রয়েছে।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ১৫,২০২০

    facebook comments


    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ