1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০২:৩২ অপরাহ্ন

রায়হান হত্যা: এসএমপিতে কিবরিয়া ‘আউট’, আরিফ ‘ইন’

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ২২, ২০২০, ১২:২২ pm

  • নিজস্ব প্রতিবেদক :: বন্দরবাজার পুলিশ ফাড়িতে পুলিশী নির্যাতনে রায়হান নামক এক যুবকের মৃত্যুর জের ধরে এবার সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়াকে বদলী করা হয়েছে। সিলেট মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ ক‌মিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন নিশারুল আ‌রিফ। তিনি এর আগে এস‌পি‌বিএন এর উপ পু‌লিশ মহাপ‌রিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

    রায়হান হত্যায় অভিযুক্ত এসআই আকবরসহ ৪ জনকে বরখাস্ত এবং তিনজনকে প্রত্যাহারের পর পরবর্তীতে বন্দরবাজার পুলিশ ফাড়ির দ্বায়িত্ব পান আরেক বিতর্কিত এসআই শাহীন। সমালোচনার মুখে মাত্র ২৪ ঘন্টার ভিতরে তাকেও বদলী করা হয় এয়ারপোর্ট থানায়। পরবর্তীতে যাকে দায়িত্ব দেওয়া হয় বন্দর বাজার পুলিশ ফাড়ির সেই এসআই হাসানকেও প্রত্যাহার করা হয়। অভিযোগ- তিনি রায়হান হত্যায় অভিযুক্ত এসআই আকবরকে পালিয়ে যেতে সহায়তা করেছেন।

    রায়হানের মৃত্যুর ঘটনায় এসএমপি কর্মকর্তাদের দায় এড়ানোর সুযোগ নেই বলে বিভিন্ন স্থানীয় এবং জাতীয় গণমাধ্যমেও প্রকাশ হয় একাধিক প্রতিবেদন- মন্তব্য প্রতিবেদন। এসব আলোচনা-সমালোচনার মুখে আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) এসএমপি ক‌মিশনার গোলাম কিব‌রিয়া‌ পিপিএম-কে বদ‌লি করা হ‌য়ে‌ছে।

    এদিকে স্বরাষ্ট্র মন্ত্রনাল‌য়ের এক প্রজ্ঞাপ‌নে এই আ‌দেশ দেওয়া হয়। একই আ‌দে‌শে দে‌শের বি‌ভিন্ন জেলার আরও ১৮ জন‌কে বদ‌লি করা হয়।বদলির কারণ হিসেবে প্রজ্ঞাপনে ‌‌‘জনস্বার্থ’ উল্লেখ করে আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দেয়া হয়েছে। একইসাথে জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বদলি করা কর্মকর্তাদের দ্রুত নতুন কর্মস্থলে যোগ দেওয়ার জন্য বলা হয়েছে।

    সিলেটে সাম্প্রতিক বিভিন্ন ঘটনায় এসএমপির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহল থেকে। তাৎক্ষনিকভাবে আসামীদের গ্রেফতার না করা এবং পুলিশের হেফাজত থেকে প্রধান অভিযুক্ত পালিয়ে যাওয়া নিয়ে সমালোচনার মুখে পড়েন এসএমপির কমিশনার গোলাম কিবরিয়া। তারই স্থলাভিষিক্ত হলেন নিশারুল আ‌রিফ।

    সিলেটবিবিসি২৪ডটকম/২২ অক্টোবর ২০২০/এমকে-এম

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ