1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:৪৩ পূর্বাহ্ন

যে কারণে দেশে ফিরছেন ২৯ হাজার মধ্যপ্রাচ্য প্রবাসী

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : মে, ৬, ২০২০, ৩:০৫ pm

  • সিলেটবিবিসি ডেস্ক :: বিভিন্ন কারণবশঃত আগামী কয়েক সপ্তাহের মধ্যেই মধ্যপ্রাচ্য থেকে প্রায় ২৯ হাজার প্রবাসী দেশে ফিরবেন। মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে করোনা ভাইরাস ইস্যুতে কারাগার থেকে সদ্য মুক্তি পাওয়া এবং বিদেশের মাটিতে কর্মহীন প্রবাসী কিংবা দীর্ঘদিন ধরে অবৈধ অবস্থায় থাকা প্রবাসীরা এই তালিকায় রয়েছেন।

    বুধবার পঞ্চম আন্তঃমন্ত্রণালয় সভা শেষে এক ভিডিও বার্তায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এই তথ্য জানান। ভিডিও বার্তায় তিনি বলেন, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে করোনা ভাইরাস ইস্যুতে কারাগার থেকে সদ্য মুক্তি পাওয়া এবং বিদেশের মাটিতে কর্মহীন প্রবাসী কিংবা দীর্ঘদিন ধরে অবৈধ অবস্থায় থাকা প্রবাসীদের অবশ্যই ফিরিয়ে আনা হবে।

    তিনি জানান, বিদেশে আটকে পড়া প্রবাসীদের কিভাবে ফিরিয়ে আনা যায় তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আগামী কয়েকসপ্তাহের মধ্যে প্রায় ২৯ হাজারেরও অধিক প্রবাসীদের ফিরিয়ে আনা হবে। তবে ইতিমধ্যে মধ্যপ্রাচ্যসহ বেশ কয়েকটি দেশ থেকে প্রবাসীরা দেশে আসতে শুরু করেছেন বলে জানান তিনি।

    তিনি আরো জানান, গত ২৪ এপ্রিল থেকে গত ৫ মে পর্যন্ত মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ বিশেষ ফ্লাইটে এক হাজার ৬৩৫ বাংলাদেশি নাগরিককে দেশে ফিরেছেন। বিশেষ করে মধপ্রাচ্যের দেশ ওমান, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত থেকে একাধিক ফ্লাইট এসেছে।


    বৈঠকে প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈথক সুত্রে জানা গেছে, দেশ ওমান, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত ছাড়াও মালেয়েশিয়া, মালদ্বীপসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিভিন্নভাবে আটকে পড়া প্রবাসীদের ফিরিয়ে আনতে সরকার কাজ করে যাচ্ছে।

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ