1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে করোনায় ২ লাখ মানুষের মৃত্যু

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ১৬, ২০২০, ৫:১১ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটিতে মৃত্যুর মিছিল থামছেই না। এরইমধ্যে মৃত্যু দুই লাখ ছাড়িয়ে গেছে।

    করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল ৯ টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় ২ লাখ ১৯৭ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৮৮ হাজার ১৪৭ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪০ লাখ ৬৮ হাজার ৮৬ জন।

    সব পরিসংখ্যানই বলছে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের তালিকায় শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটির সরকার প্রথম থেকে করোনাভাইরাসকে গুরুত্ব না দিয়ে পলিসি নির্ধারণ না করাকে করোনা বিস্তারের কারণ হিসেবে দেখছেন বিশেষজ্ঞরা।

    করোনাভাইরাসে মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। দেশটিতে কোভিড-১৯ রোগীর সংখ্যা ৫০ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে ৫০ লাখ ১৮ হাজার ৩৪ জন রোগী পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৩৯ হাজার ১১১ জন। মারা গেছেন ৮২ হাজার ৯১ জন।

    আর মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। দেশটিতে ১ লাখ ৩৩ হাজার ২০৭ জনের প্রাণ গেছে কোভিড-১৯ রোগে। দেশটিতে মোট আক্রান্ত ৪৩ লাখ ৮৪ হাজার ২৯৯ জন। করোনা প্রতিরোধী ভ্যাকসিন অনুমোদনের ঘোষণা দেয়া রাশিয়ায় এখন পর্যন্ত ১০ লাখ ৭৩ হাজার ৮৪৯ জন রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৮ হাজার ৭৮৫ জন।

    চীনের উহান থেকে করোনাভাইরাসের উত্থান গত বছরের ডিসেম্বরে। এটি এখন বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

    সিলেটবিবিসি/ ১৬ সেপ্টেম্বর ২০/ রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ