1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন

মুক্তি পাচ্ছে ‘ঊনপঞ্চাশ বাতাস’

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : অক্টোবর, ১৯, ২০২০, ১১:৫৪ am

  • অবশেষে ২৩ অক্টোবর সিনেপ্লেক্সে মুক্তি পেতে চলেছে বহুল প্রতীক্ষিত ‘ঊনপঞ্চাশ বাতাস’ চলচ্চিত্রটি। খবরটি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে। করোনাকালে চলচ্চিত্রপ্রেমীদের জন্য এ যেন এক আনন্দবার্তা। ছবিটির জন্য একের পর এক শুভেচ্ছা বার্তা জানিয়ে চলেছেন চলচ্চিত্রপ্রেমীরা।

    ছবি মুক্তি প্রসঙ্গে নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল সামাজিক মাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘একটা সুস্থ স্বাভাবিক পৃথিবীর প্রত্যাশায় আমরা গত ১৩ মার্চ ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর মুক্তি স্থগিত করেছিলাম। এর মাঝে চলে গিয়েছে ঘরবন্দি দীর্ঘ সাতটি মাস! এখন আমাদের মানসিক স্বাস্থ্য ঠিক রাখাটা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। সেই কথা বিবেচনা করে ২৩ অক্টোবর স্টার সিনেপ্লেক্সের সব শাখাতে মুক্তি পেতে চলেছে আপনাদের দীর্ঘ প্রতীক্ষা এবং ভালোবাসার চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’।

    এদিকে ১৬ অক্টোবর প্রকাশিত হয়েছে ছবির দ্বিতীয় গান ‘এ শহর’। প্রকাশের পর থেকে গানটি বেশ আলোচনায় এসেছে। ‘এ শহর জানে আমার সবকিছু/ এ শহর যাবে তোমার পিছু পিছু/ আমি ঘুরেছি কত, মরেছি কত কতবার/ আমি ডেকেছি কত, নিয়েছি পিছু শতবার’ কথাগুলো ‘এ শহর’ গানের।

    গানটিতে দুজন ভালোবাসার মানুষের হারিয়ে যাওয়া প্রেম অনুসন্ধানের চিত্র ফুটে উঠেছে। গানের মধ্যে এক ধরনের নিরবতা ও নিঃস্তব্ধতা রয়েছে। এর কথা, সুর আর কণ্ঠ সংগীতশিল্পী সৌরিনের।

    গানটি প্রসঙ্গে নির্মাতা ফেসবুকে লিখেছিলেন, ‘ঠিক করে রেখেছিলাম ‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তির আগে পরপর দুটি নতুন গান প্রকাশ করব। এ হলো সেই কিস্তির প্রথম গান ‘এ শহর’। এ গানের যাবতীয় কৃতিত্ব সৌরিনের।’

    ছবির প্রথম গান প্রকাশিত হয়েছিল মার্চে। ট্রেলার তারও আগে ফেব্রুয়ারিতে।

    ‘ঊনপঞ্চাশ বাতাস’ নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম ফিচার ফিল্ম। এতে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। এর আগে ছবিটি ১৩ মার্চ মুক্তির কথা থাকলেও করোনার প্রভাবে তা সম্ভব হয়নি।

    রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ। নির্বাহী প্রযোজক হিসেবে আছেন সৈয়দা শাওন।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/অক্টোবর ১৯,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ