1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. scholarscarecoaching@gmail.com : admin2 : S M Rakib
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

মাধবপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ৩০, ২০২০, ৬:০৮ am

  • প্রতিনিধি,হবিগঞ্জ :: হবিগঞ্জের মাধবপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় কর্তৃক আয়োজিত “আমরা সবাই সোচ্চার,বিশ্ব হবে সমতার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বুধবার(৩০ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    আজকের কন্যা আগামি দিনের নারী। কন্যা একটি জাতির প্রায় অর্ধেক জনগোষ্ঠী। সময়ের সঙ্গে সঙ্গে আমরা আধুনিক ও শিক্ষিত সমাজ ব্যবস্থায় গড়তে পারলেও আমাদের কন্যারা পিছিয়ে পড়েন অবজ্ঞা, বঞ্চনা ও বৈষম্যমূলক মনোভাবের কারণে।
    আর তাই কন্যা শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও সুষ্ঠু বিকাশের লক্ষ্যে প্রতি বছর ৩০ সেপ্টেম্বর ‘জাতীয় কন্যা শিশু দিবস’ হিসেবে পালন করা হয়।

    উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তারের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানার সঞ্চাললনায় বক্তব্য রাখেন,পল্লী উন্নয়ন কর্মকর্তা ফয়ছল চৌধুরী,খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আবুল হোসেন,যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলাম,তথ্য কর্মকর্তা নাসরিন সুলতানা,প্রেসক্লাব সেক্রেটারি সাব্বির হাসান,যুগ্ন সম্পাদক আলমগীর কবির প্রমুখ।

    বক্তারা কন্যাদের বিকাশে সমাজের বাস্তব চিত্র তুলে ধরেন।নারীদের ভবিষ্যৎ সামনের চলা মসৃন করার জন্য কারিগরী ও একাডেমিক শিক্ষার মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করে তুলতে হবে।

    সিলেটবিবিসি/ ৩০ সেপ্টেম্বর ২০/ রাকিব

    facebook comments


    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ