1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন

ব্রিটেনে যেভাবে বিয়ের অনুষ্ঠান করা যাবে

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ৪, ২০২০, ৫:৪৩ am

  • সিলেটবিবিসি ডেস্ক ::  সাধারণত আনুষ্ঠানিকভাবে ধর্মীয় আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে বিবাহ সম্পন্ন করা হয়। কিন্তু এই পবিত্র কাজটি মহামারী করেনার থাবায় গত ২৩ শে মার্চ থেকে যুক্তরাজ্যে লকডাউন শুরু হওয়ার পর থেকে নিষিদ্ধ করে দেয় বৃটেনের সরকার।

    যুক্তরাজ্যের অন্যান্য এলাকাগুলোতে বর্তমানে ছোট আকারে বিবাহের অনুমতি রয়েছে অবশ্যই লকডাউন আইন মেনে করতে হবে। উত্তর আয়ারল্যান্ডে, বাইরে ১০ জনের বিবাহের অনুমতি দেওয়া হয়। ওয়েলসে, বিয়ের অনুষ্ঠানগুলিও অনুষ্ঠিত হতে পারে তবে সামাজিক দূরত্বের মাধ্যমে।এদিকে ইংলান্ডে বিবাহ সংক্রান্ত নতুন দিক নির্দেশনা প্রকাশ করেছে। ৪ জুলাই থেকে বিবাহ অনুষ্ঠান করার অনুমতি দেয়া হয়েছে । তবে রয়েছে কিছু নীতিমালা। বিবাহ অনুষ্ঠানে দস্পতি, ফটোগ্রাফার এবং স্বাক্ষীগন সহ সর্বমোট ৩০ জন লোক থাকতে পারবে।

    লোকদের সামাজিকভাবে দূরত্ব থাকতে হবে এবং অনুষ্ঠানে উচ্চচস্বরে গান গাওয়া যাবে না। দম্পতির রিংয়ের আদান প্রদানের আগে হাত ধুয়ে নিতে হবে। বিয়ের অনুষ্ঠানগুলি বা অভ্যার্থনাগুলি ছোট আকারে করা যাবে এবং কেবলমাত্র দুটি পরিবার ঘরের ভিতরে দেখা করতে পারবে। প্রত্যেকের যদি সম্ভব হয় ২ মিটার বিধি অনুসরন করার প্রয়োজনীয়তা বা অতিরিক্ত সাবধানতার সাথে ১ মিটার সম্ভবত পিতা তার কন্যার পাশ দিয়ে হাঁটতে পারবেন যদি তারা একই পরিবারের হন। ইভেন্টের অংশ হিসাবে কোনও খাবার এবং পানীয় গ্রহণ করা উচিত নয়। রিংয়ের আদান প্রদানের আগে এবং পরে হাতগুলি পরিস্কার করতে হবে। ভলিউমে গান করা, চিৎকার করা বা গান বাজনা করা যাবেনা কেবলমাত্রা অডিওর গান বাজানো যাবে। কথাবলা বা বক্তব্য প্রদান করা কেবলমাত্র একজন ব্যক্তির অনুমতি দেওয়া যেতে পারে। অনুষ্ঠানের স্থানটি পরিস্কার পর্দা ব্যবহার করার বিষয়টি বিবেচনা করতে হবে।

    সরকারী পরামর্শে মুখোমুখি আসন এড়াতে, বায়ুচলাচল উন্নত করতে বা ফেস মাস্ক ব্যবহারের জন্য ঐতিহ্যবাহী বিবাহের বিধানগুলি পরিবর্তন করার পরামর্শ দেওয়া হয়। দম্পতি, সাক্ষী, অফিসার, অতিথি বা সরবরাহকারী যেমন ফটোগ্রাফার এবং ক্যাটারার সহ অনুষ্ঠানে ৩০ জন সর্বাধিক সংখ্যক ব্যক্তির অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবে। বিয়ে করুন। সুখি হন। সামাজিক দুরত্ব বজায় রাখুন।

    সিলেটবিবিসি/ ৪ জুলাই ২০/ – –

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ