1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৪:২২ পূর্বাহ্ন

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ফিরছেন সাকিব

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ৫, ২০২০, ১০:৪৬ am

  • আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই ফের কেন্দ্রীয় চুক্তিতে ফিরছেন সাকিব আল হাসান। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান।

    জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়ে গোপন করায় আইসিসি কর্তৃক এক বছর নিষিদ্ধ হওয়ার পর সাকিবকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয় বিসিবি।

    সাধারণত আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত করা হয়। কিন্তু আকরাম খান জানিয়েছেন, সাকিবের ক্ষেত্রে এমনটা করা হবে না।

    তিনি বলেন, ‘সে (সাকিব) যখন থেকে জাতীয় দলের হয়ে খেলা শুরু করবে, তখন থেকেই তাকে চুক্তিতে অন্তর্ভুক্ত করা হবে। যদি সবকিছু ঠিকঠাক থাকে, তাহলে সে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেই জাতীয় দলে ফিরবে। ‘

    গত ২৮ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর, চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ফের প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন সাকিব। করোনা মহামারির কারণে গত মার্চ থেকে স্থগিত হয়ে যাওয়া দেশের ক্রিকেট ফেরানোর অংশ হিসেবেই এই টুর্নামেন্ট আয়োজন করেছে বিসিবি। এই টুর্নামেন্টে এখনও নিজেকে পুরোপুরি মেলে ধরতে পারেননি সাকিব। তবে এটা নিয়ে খুব একটা চিন্তিত নন আকরাম।

    আকরাম বলেন, ‘এক বছরের বিরতির পর ফিরে মানিয়ে নেওয়া একটু কঠিন। সে (সাকিব) বড়মাপের খেলোয়াড়। যেহেতু এটা টি-টোয়েন্টি ফরম্যাট এবং সময়ও কম, তাই তার পক্ষে দ্রুত মানিয়ে নেওয়া কঠিন হচ্ছে এবং এটা ওর পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলছে। কিন্তু আমার ধারণা, খুব শিগগিরই সে সেরা ফর্মে ফিরবে। ‘

    চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ হওয়ার অল্প কয়েকদিন পর থেকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য জাতীয় দলের ক্যাম্প শুরু হবে বলে জানিয়েছেন আকরাম খান।

    ২০২১ সালের জানুয়ারির মাঝামাঝি সময়ে তিন টেস্ট, ৩ ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ক্যারিবীয়রা।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/ডিসেম্বর ০৫,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ