1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

বিদ্যুতের ভেলকিবাজি: নাজেহাল হবিগঞ্জ শহরবাসী

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ২, ২০২০, ১০:০১ am

  • বিদ্যুৎ লাইনের রক্ষণা-বেক্ষণের অজুহাতে প্রতি শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত হবিগঞ্জ শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। এটি যেন হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নীতিতে পরিণত হয়েছে। কিন্তু প্রতি সপ্তাহে একদিন রক্ষণা-বেক্ষণ করলেও ভুগান্তির শেষ হয়নি বিদ্যুতের। দিনরাত বিদ্যুতের ভেলকিবাজিতে নাজেহাল শহরবাসীর মনে ক্ষোভের সঞ্চার হচ্ছে।

    শহরবাসীর অভিযোগ, সকাল থেকে রাত পর্যন্ত কয়েক মিনিট পরপর চলে বিদ্যুতের আসা-যাওয়ার খেলা। হবিগঞ্জ শহরের প্রায় সব এলাকাতাইে একই অবস্থা।

    বিদ্যুতের এ ভেলকিবাজিতে বাসা-বাড়ি ও অফিসের বিভিন্ন ইলেক্ট্রনিক্স যন্তাংশ নষ্ট হচ্ছে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের দাবি বিভিন্ন যান্ত্রীক ত্রুটির কারণে বিভিন্ন সময় বিদ্যুৎ চলে যায়।

    জানা যায়- বিদ্যুৎ লাইনের রক্ষণা-বেক্ষণের অজুহাতে প্রতি শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত হবিগঞ্জ শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। এতে সীমাহীন ভূগান্তিতে পড়েন শহরবাসী। প্রতি শনিবার শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনেক উৎপাদনকারী কলকারখানা খোলা থাকে। অথচ বিদ্যুৎ না থাকার কারণে এসব কারখানায় উৎপাদন করা সম্ভব হচ্ছে না।

    অন্যদিকে, শহরের অর্ধশতাধিক প্রাইভেট হাসপাতালে রোগীদের দূর্ভোগতো আছেই। বিদ্যুৎ না থাকার কারণে হাসপাতালের বিভিন্ন যন্ত্রপাতি চালু করা সম্ভব হয় না। ফলে রোগীদের নিয়ে স্বজন ও চিকিৎসকরা পড়েন বিপাকে।

    এদিকে, শনিবারে দিনব্যাপী বিদ্যুৎকর্মীদের পরিশ্রম সন্ধ্যায়ই যেন বিফল হয়ে যায়। সারাদিন রক্ষণা-বেক্ষণের কাজ করলেও সন্ধ্যার পর আবারও শুরু হয় ভেলকিবাজি।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/অক্টোবর ০২,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ