1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৩২ অপরাহ্ন

বিটিভি মানেই বাতাবি লেবুর বাম্পার ফলন, বদলে যাবে ধারণা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : নভেম্বর, ২৬, ২০২০, ৭:২২ am

  • ‘বিটিভি মানেই ‘বাতাবি লেবুর বাম্পার ফলন!’- দর্শকদের মন থেকে এই ধারণাটি আমরা পাল্টে দিতে চাই। বিটিভির অনুষ্ঠানমালাকে আমরা সম্পূর্ণ ঢেলে সাজাচ্ছি। নতুন আঙ্গিকের বেশ কয়েকটি অনুষ্ঠান আমরা নির্মাণ করেছি। তার মধ্যে ‘বাংলাদেশের হৃদয় হতে’ শিরোনামে একটি জেলাভিত্তিক বিনোদনমূলক অনুষ্ঠান নিয়ে হাজির হচ্ছি’- নতুন আঙ্গিকে বদলে যাওয়া বিটিভি প্রসঙ্গে এভাবেই বললেন অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ।

    এক মেইল বার্তায় বিটিভি কর্তৃপক্ষ জানিয়েছে, বেশ কিছু পরিবর্তন নিয়ে নতুন উদ্যম আসছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) কার্যক্রমে। দীর্ঘদিনের গতানুগতিক ধারা থেকে বেরিয়ে এসে নতুন আঙ্গিকে সাজানো হচ্ছে অনুষ্ঠানমালা। নিত্য-নতুন ভাবনা নিয়ে খুব শিগগিরই শুরু হতে যাচ্ছে একাধিক আয়োজন।

    আগামী ২৭ নভেম্বর শুক্রবার থেকে শুরু হচ্ছে বিনোদনমূলক অনুষ্ঠান ‘বাংলাদেশের হৃদয় হতে’। দেশের ৬৪টি জেলার ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি, মানুষের জীবন-জীবিকা, পোশাক-পরিচ্ছদ, খাবার, ভাষার ভিন্নতা সবকিছুই তুলে ধরা হবে এ অনুষ্ঠানের মাধ্যমে।

    ৫০ মিনিট ব্যাপ্তির এ অনুষ্ঠানের প্রতিটি পর্বে ভিন্ন-ভিন্ন জেলা বেছে নেয়া হয়েছে। যার শুটিংও সম্পন্ন হয়েছে সব জেলায় গিয়ে। যার মাধ্যমে দর্শকরা বিনোদন পাওয়ার পাশাপাশি দেশের প্রতিটি জেলার ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি সম্পর্কেও ধারণা পাবেন। অনুষ্ঠানটির বড় একটা অংশ জুড়ে থাকছে আঞ্চলিক গান। জগদীশ এষের পরিকল্পনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহজামান মিয়া। অনুষ্ঠানের প্রথম পর্ব সাজানো হয়েছে জামালপুর জেলাকে ঘিরে।

    বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ বলেন, ‘বাংলাদেশ খুব ছোট্ট একটি দেশ হলেও এ দেশের বিভিন্ন জেলার সংস্কৃতি, ঐতিহ্য, আচার, জীবনযাপন ধারা, এমনকি ভাষাগতও ভিন্নতা রয়েছে। এই অনুষ্ঠানের মাধ্যমে মানুষ যেন দেশের সব জেলা সম্পর্কেই জানতে পারে, সে লক্ষ্যেই অনুষ্ঠানটির পরিকল্পনা। আশা করছি, ভিন্ন মাত্রার এ অনুষ্ঠানটি দর্শকদের ভালো লাগবে।’

    আলিফ চৌধুরী ও নাহিদা আফরোজ সুমির উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচারিত হবে প্রতি মাসের শেষ শুক্রবার রাত ১০টা ২০ মিনিটে।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/নভেম্বর ২৬,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ