1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে ৪২তম বিজ্ঞান মেলার উদ্বোধন

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ২, ২০২০, ২:১০ pm

  • ‘পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি’ স্লোগানকে সামনে রেখে বানিয়াচংয়ে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান এবং ৫ম বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধন করা হয়েছে।

    বুধবার (২ ডিসেম্বর) ১০টায় উপজেলা প্রশাসন এর আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে উদ্বোধন করেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও মহান জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট মো. আব্দুল মজিদ খান।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদ রানা এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, জেলা শিক্ষা অফিসার রহুল্লাহ, জনাব আলী কলেজের অধ্যক্ষ সাফিজ্জামান খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা প্রমুখ।

    এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তজমূল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, ইউপি চেয়ারম্যান মো. রেখাছ মিয়া, শাহ শওকত আরেফিন সেলিম, মো. এরশাদ আলী, দলীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক মণ্ডলী ও ছাত্রছাত্রীবৃন্দ।

    প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আব্দুল মজিদ খান বলেন, বিশ্বের অন্যতম রাষ্ট্রের ন্যায় আমাদের কুসংস্কার, অজ্ঞতা ঝেড়ে চিন্তা চেতনার পরিবর্তন এনে বঙ্গবন্ধুর ধারণকৃত স্বপ্ন শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়নের লক্ষ্যে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার কোন বিকল্প নেই। তাই সরকার বিজ্ঞান ও প্রযুক্তি র উন্নয়নে নিরলস ভাবে কাজ করছে।

    মেলায় আগত ক্ষুদে বিজ্ঞানীরা একসময় সারা পৃথিবী জয় করবে এ আশা প্রকাশ করেন। মেলায় বিজ্ঞান ভিত্তিক বিভিন্ন প্রজেক্ট নিয়ে সদর উপজেলার ২২ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিগণ মেলায় অংশ নেয়া শিক্ষার্থীদের তৈরি বিজ্ঞান ভিত্তিক প্রজেক্ট পরিদর্শন করেন। সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/ ডিসেম্বর ০২,২০২০

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ