1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু কৃষকের মুক্তির জন্য কাজ করেছেন : পরিকল্পনামন্ত্রী

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ১০, ২০২০, ১:৫১ pm

  • সিলটবিবিসি ডেস্ক :: মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে অনলাইন প্লাটফর্মে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

    আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে ‘বঙ্গবন্ধুর সবুজ বিপ্লব, তৎকালীন প্রেক্ষাপট ও বর্তমান বাংলাদেশ’ শিরোনামের এই আলোচনা সভা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘বঙ্গবন্ধু সবসময় কৃষক ও খেটে খাওয়া মানুষের মুক্তির জন্য কাজ করেছেন।’

    তিনি আরও বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অত্যন্ত দূরদৃষ্টিসম্পন্ন মানুষ। তিনি যে সবুজ বিপ্লবের পরিকল্পনা করেছিলেন, তার সুফল এখন বাংলাদেশের মানুষ ভোগ করছে।’

    এর আগে পবিত্র কোরআন তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে আলোচনা কার্যক্রম শুরু হয়। প্রথমেই স্বাগত বক্তব্য দেন শিক্ষক সমিতির সদস্য প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান। বিশেষ অতিথি ও মূখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম।

    সিকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ডের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. মো. আবদুল বাসেত। ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পাশাপাশি অনেক শিক্ষার্থীও অংশগ্রহণ করেন।

    সিলেটবিবিসি/ ১০ সেপ্টেম্বর ২০ / রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ