1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাংচুরের প্রতিবাদে যুক্তরাজ্য ছাত্রলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সভা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ১০, ২০২০, ৩:৪৮ pm

  • লন্ডন প্রতিবেদক :: কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য ভাংচুরের প্রতিবাদে যুক্তরাজ্য ছাত্রলীগের উদ্যোগে লন্ডনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। যুক্তরাজ্য ছাত্রলীগ সভাপতি তামিম আহমদের সভাপতিত্বে বৃহস্পতিবার দুপুর সাড়ে বারটার সময় লন্ডনস্থ আলতাব আলী পার্কে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।

    যুক্তরাজ্য ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদত হোসেন জয়ের পরিচালনায় বিক্ষোভ মিছিলে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী এবং  আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য নুরুল আমিন লিপু ।

    বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য ভাংচুরকারীরা দেশ ও জাতির দুশমন। মূর্তি পূজার দোহাই দিয়ে এরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুর বিরোধীতা করছে। বক্তারা আরো বলেন, বাংলাদেশ বিশ্বের বুকে একটি অসাম্প্রদায়িক দেশ। কিন্তু এখানে স্বার্থান্বেষী কিছু মৌলবাদ দেশের উন্নয়নকে সহ্য করতে পারে না।তাই তারা বিভিন্ন অজুহাতে জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল কাজেই বিরোধীতা করে। এসব মৌলবাদের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানান তারা।

    যুক্তরাজ্য ছাত্রলীগ সভাপতি তামিম আহমদ তার বক্তব্যে বলেন, যুক্তরাজ্য জুড়ে এখনো লকডাউন চলছে। এখনো মিছিল-মিটিং এর অনুমোদন না থাকায় খুব স্বল্প পরিসরে আমরা বিক্ষোভ-প্রতিবাদ সভার আয়োজন করেছি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর যুক্তরাজ্য ছাত্রলীগ পরিবার বৃহৎ পরিসরে কার্যক্রম ঘোষণা করবে।

    তিনি কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের সাথে জড়িতদের অনতিবিলম্বে গ্রেফতারের দাবি জানান।সেই সাথে ভাস্কর্যের বিরোধিতাকারীদের বিরুদ্ধে ঐক্য গড়ে তুলতে দেশপ্রেমিক জনতার প্রতি আহ্বান জানান তিনি। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় উপস্থিত হওয়ার জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

    সিলেটবিবিসি/১০ ডিসেম্বর ২০২০/মারুফ মুন্না

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ