1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৩:৫৯ পূর্বাহ্ন

পৌরসভা নির্বাচনের ফল প্রত্যাখান বিএনপির

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ২৯, ২০২০, ১১:১৩ am

  • প্রথম ধাপে গতকাল সোমবার দেশের ২৪টি পৌরসভায় অনুষ্ঠিত ভোটের ফল প্রত্যাখান করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই নির্বাচন কমিশন (ইসি) ভুয়া, চোর। এটি আমার কথা নয়, বিশিষ্টজনদের কথা। তাদের নিয়ে কথা বলাটাই অপমানজনক।

    আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

    মির্জা ফখরুল বলেন, এ সরকারের আমলে এই নির্বাচন কমিশনের পরিচালনায় কখনই কোনো সুষ্ঠু নির্বাচত হতে পারে না। আরেকবার সেটি প্রমাণ হলো। এই নির্বাচনের ফল কী তা জনগণ দেখেছে। আমরা দু’টো বাদ দিয়ে সবগুলোর ফল প্রত্যাখ্যান করেছি। প্রথম দফায় অনুষ্ঠিত নির্বাচনী ফল পুনর্নির্ধারিত।

    সোমবার পৌর নির্বাচনের প্রথম দফায় ২৪ পৌরসভায় ভোট হয়। ভোট চলাকালেই বিএনপি ব্যাপক অনিয়মের অভিযোগ তোলে। শেষ পর্যন্ত বেশিরভাগ পৌরসভাতেই মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছেন।

    ইভিএমে আবারও অনাস্থার কথা জানিয়ে মির্জা ফখরুল বলেন, এগুলো আপনার কিছু কিছু পূর্ব নির্ধারিত বটেই, কিছু ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) কারসাজি। আমরা ইভিএমে বরাবরই আপত্তি জানিয়ে এসেছি যে, ইভিএমে সবচেয়ে বেশি কারচুপির সুযোগ। কারণ আমাদের দেশের মানুষ এখনও বুঝতেই পারে না ইভিএম কী?

    বিএনপি মহাসচিব বলেন, আজকে যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, ইউরোপ, ভারতও ইভিএমের বিরুদ্ধে কথা বলছে। এই মেশিন দিয়ে সঠিক নির্বাচন কখনই সম্ভব নয়।

    তিনি বলেন, আগেও বলেছি– ইভিএম আমাদের দেশের জন্য উপযোগী নয়। এতে সবচেয়ে বেশি ভোট চুরি হচ্ছে। কারণ ভোট যেখানেই দেন না কেন, তাদের কাছেই বেশি যাবে। কারণ সেভাবেই মেশিন আগে প্রস্তুত করে রাখা হচ্ছে।

    ঠাকুরগাঁও বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিনসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/ডিসেম্বর২৯,২০২০

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ