1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

পাথর উত্তোলন শুরুর দাবি, সিলেটে কাল থেকে টানা ৩ দিন সব পরিবহন বন্ধ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : ডিসেম্বর, ২১, ২০২০, ২:৩৭ pm

  • সিএনজি অটোরিকশায় গ্রিল সংযোজনের নির্দেশনা প্রত্যাহারসহ ৬ দফা দাবিতে ৪৮ ঘন্টার সিলেটে ধর্মঘট পালন করছে অটোরিকশা শ্রমিকরা। মঙ্গলবার (২২ ডিসেম্বর) থেকে টানা ৩ দিনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ।

    সিলেটের কোয়ারিগুলো থেকে পাথর উত্তোলন শুরুর দাবিতে ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর এ ধর্মঘট ডেকেছেন তারা। ধর্মঘটে ট্রাক ছাড়াও সব ধরণের যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

    আজ সোমবার (২১ ডিসেম্বর) ভোর থেকে গ্রিল সংযোজনের সিদ্ধান্ত বাতিল ও ব্যাটারিচালিত রিকশা, অটোবাইক, মটরবাইক, মিশুক ও প্রাইভেট গাড়ি দ্বারা যাত্রী পরিবহন বন্ধের দাবি বাস্তবায়নে এই কর্মবিরতির ডাক দিয়েছে সিলেট জেলা সি.এন.জি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন এর সমন্বয়ে গঠিত ঐক্য পরিষদ।

    গতকাল রবিবার (২০ ডিসেম্বর) বেলা ২টায় সিলেটের বিশ্বনাথ বাজারে সিএনজি চালিত অটোরিকশা কার্যালয় মাঠে সমাবেশ এই ঘোষণা দেন নেতৃবৃন্দ।

    এসময় নেতৃবৃন্দ বলেন, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চলবে। এই ৪৮ ঘন্টার মধ্যে দাবিগুলো মানা না হলে ২৩ ডিসেম্বর সিলেটের সকল মহাসড়কে অবস্থা কর্মসূচি পালন করা হবে।

    এদিকে, সিএনজি অটোরিকশার ধর্মঘটের ফলে নগরসহ সিলেটের বিভিন্ন সড়কে সকাল থেকেই ভোগান্তিতে পড়েছেন যাত্রীসাধারণ। সিলেটে অফিসগামী বেশিরভাগ চাকরিজীবিদের যাতায়াতের অবলম্বন সিএনজি অটোরিকশা। কিন্তু আজ থেকে ধর্মঘট শুরু হওয়ায় সকালে তারা পোহান চরম ভোগান্তি।

    অপরদিকে পাথর উত্তোলন শুরুর দাবিতে পরিবহন ধর্মঘট সফল করতে সোমবার নগরে মাইকিং করা হয়। মাইকিং করে ৭২ ঘন্টা সব ধরণের পরিবহন বন্ধ থাকার আহ্বান জানানো হয়।

    সিলেটবিবিসি/রাকিব/ডেস্ক/ডিসেম্বর২১,২০২০

     

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ