1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

পাকিস্তানে ক্রিকেট মাঠে জঙ্গি হামলা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : আগস্ট, ৭, ২০২০, ৯:১০ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: পাকিস্তান ক্রিকেটে জঙ্গী হামলা নতুন নয়। সেই ২০০৯ সালের দুঃসহ স্মৃতি ফিরে আসে বারবার। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে হামলায় অল্পের জন্য বেঁচে যায় শ্রীলঙ্কা ক্রিকেট দল। যেখানে প্রাণ হারান অনেকেই। একইসঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট দলের অনেকেই গুরুতর আহত হয়েছিলেন! তারপরই আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে যায় পাকিস্তানে। সেই ধাক্কা সামলে যখন দেশটিতে ফিরল আন্তর্জাতিক ক্রিকেট তখনই ফের ধাক্কা।

    পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ওরাকাজাইতে একটি ক্রিকেট টুর্নামেন্ট চলাকালীন হামলা চালাল জঙ্গিরা! ক্রিকেট টুর্নামেন্টে আচমকা জঙ্গি হামলায় দিশেহারা হয়ে পড়েছেন আয়োজক থেকে শুরু করে ক্রিকেট প্রেমীরা।

    বৃহস্পতিবার ছিল টুর্নামেন্টের ফাইনাল। যে কারণেই মাঠে হাজির ছিলেন হাজারো দর্শক। পাকিস্তানের গণমাধ্যম জানাচ্ছে- ম্যাচ শুরুর আগেই মাঠে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা! এরপর ক্রিকেটার, আম্পায়ার, দর্শক, মিডিয়া কর্মী ও রাজনৈতিক নেতারা কোনো রকমে প্রাণে রক্ষা পান। বেশ কিছুক্ষণ ধরে জঙ্গিরা সেখানে গুলি চালায়।

    টুর্নামেন্টের ফাইনালে প্রধান অতিথি হিসেবে ছিলেন জমিয়ত উলেমা-এ-ইসলামের নেতা হাজি কাশিম গুল। ম্যাচ শুরুর আগেই মাঠের উপর কাছের পাহাড় থেকে গুলি ছুঁড়ে জঙ্গিরা। অতর্কিত হামলায় মাঠে আতঙ্ক ছড়ায়। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ অবস্থায় টুর্নামেন্ট বাতিল হয়েছে। জঙ্গিদের ধরতে স্থানীয় পুলিশ অভিযান চালাচ্ছে।

    ২০০৯ সালের আক্রমণের পর পাকিস্তানের মাটিতে ১০ বছর আন্তর্জাতিক ক্রিকেটের কোনো ম্যাচ হয়নি! ২০১৯ সালে শ্রীলঙ্কা আবার পাকিস্তানে যেতে রাজি হয়! তার পথ ধরে বাংলাদেশ দলও এরইমধ্যে সফর করেছে। কিন্তু ফের দৃশ্যপট পাল্টে গেল পাকিস্তানে!

    সিলেটবিবিসি /৭ আগস্ট ২০/রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ