1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:৩০ অপরাহ্ন

নিষিদ্ধ হলেন ডি মারিয়া

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : সেপ্টেম্বর, ২৪, ২০২০, ৭:১৩ am

  • আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়াকে শেষ পর্যন্ত শাস্তি পেতেই হলো। দিন দশেক আগে প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) ও অলিম্পিক মার্শেইয়ের মধ্যকার ম্যাচের ঘটনার জের ধরে নিষেধাজ্ঞা পেকেন এই আর্জেন্টাইন তারকা। অপরাধ অবশ্য স্বাভাবিক দৃষ্টিতে খুবই সামান্য, থুতু দেয়া। তবে এই কারণেই চার ম্যাচের জন্য তাকে নিষিদ্ধ করেছে ফ্রেঞ্চ লিগ কর্তৃপক্ষ।
    গত ১৪ সেপ্টেম্বর অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ম্যাচটি ০-১ গোলে হেরে যায় পিএসজি। ম্যাচের একদম শেষ মুহূর্তে মারামারিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়রা। সেসময় সরাসরি লাল কার্ড দেখিয়ে পাঁচ জনকে মাঠ থেকে বের করে দিয়েছিলেন রেফারি। তারা হলেন পিএসজির লিয়ান্দ্রো পারেদেস, লেভিন কুরজাওয়া ও নেইমার এবং মার্শেইয়ের দারিও বেনেদেত্তো ও জর্দান আমাভি। পরে এক থেকে ছয় ম্যাচের জন্য এই খেলোয়াড়দের নিষিদ্ধ করা হয়।

    সেদিন রেফারির চোখ এড়িয়ে গেলেও পরে মার্শেইয়ের কোচ আন্দ্রে ভিলাস-বোয়াস অভিযোগ করেন, তার দলের ডিফেন্ডার আলভারো গঞ্জালেসকে থুতু দিয়েছেন ডি মারিয়া। সেই অভিযোগ তদন্ত করেই গতকাল ডি মারিয়াকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করে লিগ কর্তৃপক্ষ।

    ডি মারিয়ার এই নিষেধাজ্ঞা আগামী ২৯ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। ফলে আগামী রোববার রেঁসের বিপক্ষে খেলতে পারবেন তিনি। তবে এরপর অঁজে, নিম, দিজঁ ও নঁতের বিপক্ষে খেলত পারবেন না ৩২ বছর বয়সী এই ফুটবলার।

    যার শরীরে থুতু ছিটানোর অভিযোগে ডি মারিয়া নিষিদ্ধ হলেন সেই আলভারো গঞ্জালেসের মাথার পেছনে হালকা চাটি মেরেই লাল কার্ড দেখেছিলেন নেইমার। ব্রাজিলিয়ান তারকার অভিযোগ ছিল গঞ্জালেস তাকে বর্ণবাদী গালি দিয়েছে। পরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নেইমার লেখেন, তার আফসোস হচ্ছে তিনি গঞ্জালেসের মুখে কেন চড় মারেননি।

    সিলেটবিবিসি/ ডেস্ক / ২৪ সেপ্টেম্বর ২০/ রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ