1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:১৪ অপরাহ্ন

নারায়ণগঞ্জে চালু হয়নি আইসিইউ, শামীম ওসমানের ক্ষোভ

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুন, ১৭, ২০২০, ৪:১৭ am

  • সিলেটবিবিসি ডেস্ক :: প্রধানমন্ত্রীর নির্দেশনার পর দীর্ঘ সময়েও নারায়ণগঞ্জে আইসিইউ চালু না হওয়ায় স্বাস্থ্য মন্ত্রনালয়ের কার্যক্রম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

    শুধু শামীম ওসমান নয় ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জের আরেক সাংসদ নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

    জানা গেছে, করোনায় আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর নির্দেশে গত ১৩ই এপ্রিল নারায়ণগঞ্জ তিনশ শয্যা হাসপাতালকে ৫০ শয্যার করোনা হাসপাতাল হিসেবে রূপান্তরিত করা হয়। সেখানে ৪০টি আইসোলেশন ওয়ার্ড এবং ১০ শয্যার একটি আইসিইউ ওয়ার্ড থাকার কথা। করোনা হাসপাতাল হিসেবে চালুর ২ মাস পেরিয়ে গেছে। কিন্তু আইসিইউ ইউনিট এখনো চালু না হওয়ায় আক্রান্তদের অনেককেই বাধ্য হয়ে রাজধানী ঢাকার হাসপাতালগুলোতে যেতে বাধ্য হচ্ছেন।

    এদিকে, নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে আইসিইউ কবে চালু হবে সেটাও সুনির্দিষ্টভাবে বলতে পারছেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    এ বিষয়ে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমি রীতিমত ক্লান্ত হয়ে গেছি। স্বাস্থ্য মন্ত্রণালয়ে ফোন করতে করতে। কমপক্ষে অর্ধ শতাধিকবার আমি স্বাস্থ্যমন্ত্রীকে ফোন করেছি। আমাকে প্রতিদিন প্রতিমুহূর্তে মিথ্যা আশ্বাস দেয়া হয়েছে। বলা হয়েছিল আগামী ১লা জুনের মধ্যে আইসিইউ চালু করা হবে। যদিও গত ১৭ই মে চালু করার চূড়ান্ত নির্দেশনা ছিল। কিন্তু এখন জনগণের কাছে ক্ষমা চাওয়া ছাড়া আমার কিছু বলার নাই।
    এদিকে, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেন, যদিও ৩০০ শয্যা হাসপাতাল আমার নির্বাচনী এলাকায়। কিন্ত আমার দায়িত্ব হাসপাতাল দেখা শোনা করা না। এটা স্বাস্থ্য বিভাগের কাজ। কিন্তু তারপরও অসুস্থ শরীর নিয়ে বারবার হাসপাতাল ভিজিট করেছি। ডাক্তারদের খাওয়া ও থাকার ব্যবস্থা করেছি। ৪টি অ্যাম্বুলেন্স দিয়েছি। মোটকথা সব ধরনের সুযোগ সুবিধা দেয়ার চেষ্টা করে যাচ্ছি। অন্তত মানুষ যাতে চিকিৎসা সেবাটা পায়। কিন্তু আইসিইউ চালু হয়নি এখনো। মাননীয় প্রধানমন্ত্রী বলার পরও অস্বাভাবিক বিলম্ব হচ্ছে। এটা দুঃখজনক।
    নারায়ণগঞ্জের সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদ বলেন, আইসিইউ’র জন্য বিশেষ ধরনের যে বেড প্রয়োজন তা হাতে না পাওয়াতে আইসিইউ ইউনিটটি চালু সম্ভব হয়নি। আর আগামী সপ্তাহ থেকে প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগী ভর্তি শরু হবে। প্রো-অ্যাকটিভ কৃর্তপক্ষের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে।

    sylhetbbc24/ 17th June 2020/mkm

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ