1. sylhetbbc24@gmail.com : admin : Web Developer
  2. marufmunna29@gmail.com : admin1 : maruf khan munna
  3. faisalyounus1990@gmail.com : Abu Faisal Mohammad Younus : Abu Faisal Mohammad Younus
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন

নবীগঞ্জে টানা বৃষ্টিতে বন্যার আশঙ্কা

  • সিলেট বিবিসি ২৪ ডট কম : জুলাই, ২১, ২০২০, ২:৫৩ pm

  • হবিগঞ্জের নবীগঞ্জে টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢল অব্যাহত থাকায় শাখা-বরাক, বিজনা ও বরাক নদীর পানি বেড়েই চলেছে। উপজেলার দীঘলবাক ইউনিয়নে কয়েকটি গ্রামের বাড়ি-ঘরে ঢুকে পড়েছে বন্যার পানি। ঘর বাড়িতে পানি আসায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া শ্রমজীবী মানুষ।

    জানা যায়, উপজেলার ১৩ টি ইউনিয়নের নিম্নাঞ্চলের অনেক গ্রামীণ রাস্তা-ঘাট, মৎস্য খামার বানের পানিতে তলিয়ে গেছে। টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল অব্যাহত থাকলে উপজেলায় ভয়াবহ বন্যা দেখা দিতে পারে। শাখা বরাক, বরাক নদী মাঝে যেখানে সেখানে বাধ দেওয়ায় পানি চলাচলের রাস্তা বন্ধ হচ্ছে এবং মানুষের চলাচলের রাস্তায় পানি উঠছে এতে করে মানুষের চলাফেরায় সমস্যা হচ্ছে। যদি শাখা বরাক, বরাক নদী খনন করা হত তাহলে এ রকম সমস্যা পড়তে হত না বলছেন অনেকে।

    সরজমিনে গিয়ে কয়েক জনের সাথে কথা বললে তারা বলেন, হঠাৎ টানা বৃষ্টি দেয়ায় পানি বাড়ছে পানি বাড়ার কারণে রাস্তা ঘাটে পানি উঠছে। এখন ও বৃষ্টি বন্ধ হয় তাহলে পানি কমে যাবে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, প্রশাসনের পক্ষ থেকে বন্যার পানি উঠে যাওয়া দীঘলবাক ইউনিয়নে বাড়ি বাড়ি ১০ কেজি চাল করে দেয়া হয়েছে বলে জানান তিনি।

    সিলেটবিবিসি/২১ জুলাই ২০২০/রাকিব

    facebook comments












    © All rights reserved © 2020 sylhetbbc24.com
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ